• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাবনায় কৃষকের ধান কেটে দিলো স্বেচ্ছাসেবক লীগ

পাবনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০১ মে ২০২১, ১০:২২
পাবনায় কৃষকের ধান কেটে দিলো স্বেচ্ছাসেবক লীগ
পাবনায় কৃষকের ধান কেটে দিলো স্বেচ্ছাসেবক লীগ

মহামারি করোনাভাইরাস প্রতিরোধে ‘লকডাউন’ পরিস্থিতিতে শ্রমিক সংকটে বিপাকে পড়া কৃষকের ধান কেটে দিয়েছেন পাবনা জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

গতকাল শুক্রবার (৩০ এপ্রিল) সকালে সদর উপজেলার নাজিরপুর বিলপাড়া গ্রামের প্রান্তিক কৃষক নফসার আলীর দুই বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দেন তারা। দুঃসময়ে পাশে দাঁড়ানোয় স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন চাষিরা।

জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আহমেদ শরীফ ডাবলু ও সাধারণ সম্পাদক রুহুল আমিনের নেতৃত্বে একদল তরুণ নেতাকর্মী এই ধান কাটায় অংশ নেন।

জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আহমেদ শরীফ ডাবলু জানান, লকডাউনের কারণে সারা দেশের মত পাবনায়ও ধান কাটা নিয়ে শ্রমিক সংকটে পড়েছেন চাষিরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অসহায় চাষিদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবক লীগ। জমির ধান কাটার ক্ষেত্রে যে পাবনার যেকোনো প্রান্তে কৃষক শ্রমিকের অভাবে ধান না কাটতে পারলে আমাদের জানালে আমরা ধান কেটে দিবো।

কৃষক নফসার আলী বলেন, মাঠের ধান পেকে গেলেও শ্রমিক সঙ্কট ও শ্রমিকের অধিক মূল্যের কারণে জমির ধান কাটতে পারছিলাম না। ঝড় বাদলের মৌসুম শুরু হয়ে গেছে কখন ঝড় এসে সব ধান নষ্ট করে দেয় সেই চিন্তায় ছিলাম।

তিনি আরও বলেন, স্বেচ্ছাসেবক লীগের ছেলেরা বিনামূল্যে আমার জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছে । এতে আমি বড় বিপদ থেকে বাঁচলাম। আমি তাদের জন্য মন থেকে দোয়া করেছি।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাবনায় শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের তিনদিনব্যাপী আবির্ভাব মহোৎসব
অবশেষে সেই অভিযুক্ত প্রেমিক সেলিম গ্রেপ্তার
স্কয়ারের কসমেটিকস গোডাউনে আগুন, আড়াই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে
পাবনায় কসমেটিকসের গুদামে আগুন
X
Fresh