• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভারত ফেরত যাত্রীদের জন্য আরো ১৬ হোটেল

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ এপ্রিল ২০২১, ২০:১০
ভারত ফেরত যাত্রীদের জন্য আরো ১৬ হোটেল
ভারত ফেরত যাত্রীদের জন্য আরো ১৬ হোটেল

ভারত ফেরত পাসপোর্ট যাত্রীদের কোয়ারেন্টিনে রাখার জন্য যশোর শহরের ১৬টি হোটেল বরাদ্দ করা হয়েছে। স্থান সংকুলন না হলে পার্শ্ববর্তী চার জেলার হোটেলগুলোও বরাদ্দ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে শুক্রবার দুপুরে জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় যশোরের হোটেলের মালিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান জানান, ভারত থেকে যে পরিমাণ পাসপোর্ট যাত্রী ফেরত আসার কথা আমরা চিন্তা করছিলাম তার থেকে অনেক বেশি লোকজন আসছে। বেনাপোলের হোটেলগুলো পূর্ণ হয়ে গেছে। ঝিকরগাছা উপজেলার গাজীর দরগাহ এতিমখানা ও মাদরাসার ভবনও পূর্ণ হয়ে গেছে। সেখানে ২০২ জনকে রাখা হয়েছে। যে কারণে ভারত থেকে ফেরত আসাদের কোয়ারেন্টিন নিশ্চিত করতে যশোর শহরের হোটেলগুলো বরাদ্দ করার সিদ্ধান্ত নেয়া হয়। হোটেলের মালিকগণ স্বল্প মূল্যে পাসপোর্ট যাত্রীদের রাখতে সম্মত হয়েছেন। এছাড়া এসব হোটেলে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে সবধরনের উদ্যোগ নেয়া হবে।

তিনি আরও বলেন, ভারত থেকে ফেরত আসার সংখ্যা হাজার ছাড়িয়ে যাচ্ছে। যে কারণে যশোর শহরের হোটেলগুলোর পাশাপাশি পার্শ্ববর্তী খুলনা, সাতক্ষীরা, ঝিনাইদহ ও নড়াইল জেলার হোটেলগুলোতেও তাদের রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফেরত আসাদের দেখভালের বিষয়টি দেখছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রফিকুল হাসান।

এ বিষয়ে জানতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রফিকুল হাসানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ব্যস্ত বলে কথা বলতে রাজি হননি।

তবে এনডিসি কেএম মামুনুর রশিদ বিকেল ৫টায় আরটিভি নিউজকে জানান, এখন পর্যন্ত ১৬টি হোটেল বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে যশোর আইসিটি পার্কের থ্রি-স্টার মানের হোটেল, জাবের ইন্টারন্যাশনাল, হোটেল হাসান ইন্টারন্যাশনাল, হোটেল সিটি প্লাজা, হোটেল ম্যাগপাই, হোটেল আর এস, হোটেল মণিহার, হোটেল ম্যাক্স, হোটেল সোনালী, সিটি হোটেল, হোটেল শাহরিয়ার, হোটেল বলাকা, হোটেল নয়ন, হোটেল নিউওয়ে, হোটেল প্রিন্স, হোটেল সিটি ও যশোর হোটেল।

তিনি আরো জানান, ইতোমধ্যে যশোরের নয়ন হোটেলে ৩৭ জনকে, হাসান ইন্টারন্যাশনালে ৪৪ জনকে, হোটেল ম্যাগপাইতে ১৭ জন, আরএস হোটেলে ৭ জন, হোটেল ম্যাক্সে ১১ জন, শেখ হাসিনা আইটি পার্ক হোটেল ৬ জনকে রাখা হয়েছে।

এদিকে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সেখ সালাউদ্দিন শিকদার জানান, যেসব স্থানে ভারত ফেরত যাত্রীদের রাখা হয়েছে সে সকল স্থানে নিরাপত্তার জন্য পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে। ১৪ দিন অবস্থানের পর করোনা নেগেটিভ সনদ প্রাপ্তি সাপেক্ষে এসব যাত্রীদের নিজ বাড়ির উদ্দেশে যেতে দেয়া হবে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সৌদির
হজযাত্রীদের জন্য সুখবর দিলো সৌদি 
হজ যাত্রীদের জন্য সুখবর
হজযাত্রীদের জন্য ‘উড়ন্ত ট্যাক্সি’ চালু করবে সৌদি
X
Fresh