Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

অর্ধকোটি টাকার অবৈধ গাছ আটক

অর্ধকোটি টাকার অবৈধ গাছ আটক
অর্ধকোটি টাকার অবৈধ গাছ আটক

বান্দরবানের আলীকদম-থানচি সড়কের ২৬কিলোমিটার এলাকার উন্ডিপাড়া থেকে ২শ ৬৮পিচ অবৈধ কাঠ জব্দ করেছে সেনাবাহিনী। যার আনুমানিক মূল্যে প্রায় অর্ধকোটি টাকা।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে গোপন সংবাদের ভিত্তিতে আলীকদম সেনা জোনের অভিযানে এ কাঠ জব্দ করা হয়।

আলীকদম সেনাবাহিনী জানায়, আলীকদম-থানচি সড়কের ২৬ কিলোমিটার পয়েন্টের উন্ডিপাড়া এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গর্জনসহ বিভিন্ন প্রজাতির ২৬৮পিচ মূল্যবান কাঠ জব্দ করা হয়। এসব গাছের আনুমানিক পরিমাণ আড়াই হাজার ঘনফুট। যার বাজার মূল্যে প্রায় ৪২লক্ষ টাকার ওপরে। পরে জব্দকৃত এসব কাঠ আলীকদমের তৈন রেঞ্জ কর্মকর্তাকে হস্তান্তর করা হয়।

এদিকে আলীকদম সেনা জোনের জোন জেসিও ওয়ারেন্ট অফিসার ইকরাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে চোরাই পথে পাচারের জন্য রাখা কাঠ জব্দ করেছি। সেনাবাহিনীর দুইটি টিম এ অভিযান পরিচালনা করে। জব্দকৃত কাঠগুলো লামা বনবিভাগের তৈন রেঞ্জারকে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, বান্দরবানের থানচির রিজার্ভ ফরেস্ট থেকে অবৈধভাবে গাছ কাটার অভিযোগে থানচি থেকে বান্দরবান সড়ক পথে গাছের পারমিট বন্ধ করে দেয় বান্দরবান বন বিভাগ। পরে চোরাই কাঠ ব্যবসায়ীরা থানচির রিজার্ভ ফরেস্টের এসব কাঠ থানচি আলীকদম সড়কপথে আলীকদম হয়ে লামা দিয়ে পাচারার করার অভিযোগ রয়েছে।

জিএম

RTV Drama
RTVPLUS