Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব: ইমামসহ গ্রেপ্তার ৮

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব: ইমামসহ গ্রেপ্তার ৮
ব্রাহ্মণবাড়িয়ায় গ্রেপ্তার ৮

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনায় মসজিদের এক ইমামসহ আরও ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে পুলিশের বিশেষ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা হেফাজতের কর্মী-সমর্থক। এসব ঘটনায় হওয়া মামলায় এখন পর্যন্ত ৩৮৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে গত ২৬ মার্চ হেফাজতের কর্মসূচিতে জাতির জনক বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানারে অগ্নি সংযোগকারী মো. মাহমুদুল হাসান শান্ত এবং ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতাল চলাকালে ঘাটুরা হতে পুলিশ লাইন পর্যন্ত রাস্তায় ব্যারিকেড জ্বালাও পোড়াও করে তাণ্ডব ও পুলিশ লাইনে আক্রমণে জড়িত ঘাটুরা হরিনাদী জামে মসজিদ এর ইমাম হাফেজ আব্দুর রাকিবকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে চালানো সেই তাণ্ডবের ঘটনায় এখন পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি ও রেলওয়ে থানায় ১টিসহ মোট ৫৬টি মামলা হয়েছে। এ সকল মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে। মামলায় এখন পর্যন্ত নতুন ৮ জনসহ ৩৮৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এসএস

RTV Drama
RTVPLUS