• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নিজেকে রক্তাক্ত করে ছিনতাইয়ের নাটক সাজালেন রিপন

মৌলভীবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ এপ্রিল ২০২১, ১৪:৪৪
Ripon staged a bloody robbery
রিপন দেবনাথ

মৌলভীবাজার শহরের কুসুমবাগ এলাকায় ৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনার আসল রহস্য উদঘাটন করেছে পুলিশ। নিজেই নিজেকে রক্তাক্ত করে ছিনতাইয়ের ঘটনা সাজালেন এক যুবক।

বুধবার (২১ এপ্রিল) মৌলভীবাজার এই ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় রিপন দেবনাথ (২৫) তার ৪ লাখ টাকা ছিনতাই হয়েছে বলে জানান।

পরে পুলিশের তদন্তে উন্মোচিত হয় এটি আসলে একটি সাজানো নাটক। ঋণগ্রস্ত রিপন নিজেই ছুরি দিয়ে নিজেকে রক্তাক্ত করে এ ঘটনা সাজিয়েছেন বলে স্বীকার করেছেন পুলিশের কাছে।

অভিযুক্ত রিপন দেবনাথ (২৫) বাড়ি মৌলভীবাজারের ভুজবলে। তার বাবার নাম মীর মোহন দেবনাথ।

মৌলভীবাজার মডেল থানার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় পুলিশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছিনতাইয়ের ঘটনা জানার পর ভুক্তভোগী রিপন দেবনাথকে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হয়।
তখন রিপন জানান, তিনি ১ বছর আগে ঢাকায় বারডেম জেনারেল হাসপাতাল-২ এ ডিপ্লোমা মেডিকেল ল্যাব টেকনোলজিস্ট হিসেবে কর্মরত ছিলেন। এর মধ্যে শ্রীমঙ্গলের শমসেরগঞ্জ বাজারে ফয়সল মনছুরের সাথে রেডিয়েন্স ডায়াগনস্টিক সেন্টারে ব্যবসা শুরু করেন। ডায়াগনস্টিক সেন্টারের ব্যবসায় রিপন অনেকের কাছে ঋণগ্রস্ত হন।

বিজ্ঞপ্তিতে আরও বলায়, অভিযুক্ত রিপনের বিষয়ে তথ্য ও তার বক্তব্য অনুযায়ী ৪ লাখ টাকা ছিনতাইয়ের বিষয়ে যাচাই করতে গিয়ে পুলিশ যথেষ্ট গড়মিল পায়। এর পরে ওসি মো. ইয়াছিনুল হকের সার্বিক তত্ত্বাবধানে ও পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. মশিউর রহমানের নেতৃত্বে এ বিষয়ে তদন্তে উঠে আসে আসল কাহিনী।

পুলিশের তদন্তে জানা যায়, রিপন বিভিন্ন পাওনাদারদের ঋণ পরিশোধ না করেই ফয়সল মনছুরের পাওনা ৬ লাখ টাকা পরিশোধের দিন ধার্য করেছিলেন। তিনি ব্যাংক থেকে কোনো টাকা না তুলেই নিজেকে ছুরিকাঘাত করে ছিনতাইয়ের কাহিনী সাজান। পরবর্তী সময় পাওনাদার ফয়সল মনছুর ও পুলিশের সামনে রিপন নিজে এই ঘটনাটি স্বীকার করেন। একই সাথে শহরে এই ছিনতাইয়ের ঘটনা ছড়িয়ে পড়ায় জনমনে যে আতঙ্কের সৃষ্টি হয়েছে সেজন্য দুঃখ প্রকাশ করেন।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh