Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ এপ্রিল ২০২১, ০৮:৩০
আপডেট : ২১ এপ্রিল ২০২১, ০৮:৫১

মামুনুল হক গ্রেপ্তারের প্রতিবাদে পুলিশকে লক্ষ্য করে হামলা, গ্রেপ্তার ১০ 

Attack on police in protest of Mamunul Haque's arrest, 10 arrested
ফাইল ছবি

হেফাজত ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে গ্রেপ্তারে প্রতিবাদে সুনামগঞ্জের ছাতক উপজেলায় বিক্ষোভ মিছিল ও পুলিশের গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় জড়িত ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২০ এপ্রিল) বিকেলে উপজেলার কালারুকা ইউনিয়নের রাজাপুর গ্রাম থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ছাতক থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজিম উদ্দিন।

গ্রেপ্তারকৃতরা হলেন, হেফাজত নেতা মাওলানা লুৎফুর রহমান, মাওলানা সালেহ আহমদ, নেছার উদ্দিন, হেলাল উদ্দিন, সাদিকুর রহমান তালুকদার, কামাল উদ্দিন, আব্দুর রহমান, অশিউর রহমান, এবাদুর রহমান ও তালহা আহমদ। সকলে রাজাপুর গ্রামের বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা যায়, গত রোববার সন্ধ্যায় মামুনুল হক গ্রেপ্তারের খবরে স্থানীয় হেফাজতের নেতাকর্মীরা ছাতক-গোবিন্দগঞ্জ সড়ক সংলগ্ন রাজাপুর এলাকায় বিক্ষোভ মিছিল বের করে। এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পুলিশের গাড়ি লক্ষ্য করে ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় রোববার রাতেই ছাতক থানার এসআই আতিকুল আলম খন্দকার বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫০ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন। পরে এ মামলায় পুলিশ মঙ্গলবার রাজাপুর গ্রামে অভিযান চালিয়ে ওই ১০ হেফাজত নেতাকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাজিম উদ্দিন বলেন, গত রোববার সন্ধ্যায় মামুনুল হক গ্রেপ্তারের খবরে তার সমর্থকরা মিছিল বের করলে পুলিশ তাৎক্ষণিকভাবে সেখানে গেলে তারা পুলিশের গাড়ি লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় জড়িত ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের ধরার জন্য অভিযান অব্যাহত আছে।

জিএম

RTV Drama
RTVPLUS