Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮

কঠোর লকডাউনে মেলা!

কঠোর লকডাউনে মেলা!
লকডাউনে মেলা

দেশে করোনার সংক্রমণ রোধে জারি করা লকডাউনের মধ্যেও দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার মাহামুদপুর ইউনিয়নে চলছে জমজমাট ঐতিহ্যবাহী মোগর পারা বারুনী মেলা। এই মেলার নেই কোনও সরকারি অনুমতি। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব।

সরেজমিনে বারুনী মেলায় ঘুরে স্থানীয় এবং ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, মেলাটি ঐতিহ্যবাহী মেলা। প্রতি বছরেই বৈশাখ মাসের নির্দিষ্ট সময়ে মেলাটি বসে, তবে এ বছর প্রশাসনের অনুমতি ছাড়া মেলা বসিয়েছেন স্থানীয়রা।

গতকাল ১৯ এপ্রিল বিকেল ৪টার পর মেলাটি শুরু হয়। আজ ২০ এপ্রিল মঙ্গলবার বিকেল পর্যন্ত মেলা চলতে দেখা যায়। মেলাতে মিষ্টি, জিলাপি, খেলনা সামগ্রী, বাঁশি, ফুলানি, দাঁ, ছুরি, দাড়ি পাল্লা, রসুন, হলুদসহ বিভিন্ন প্রকার শতাধিক দোকান বসেছে।

পূজা উদযাপন কমিটির সভাপতি জানান, মেলা চলার জন্য তারা কোনও সরকারি অনুমতি পাইনি, সে জন্য তারা মেলায় দোকান না বসার জন্য মাইক দ্বারা এলাকায় প্রচার চালায়, তার পরেও স্থানীয়রা জোরপূর্বক মেলাতে দোকান বসিয়েছেন।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসোক কুমার চৌহান বলেন, মেলা বন্ধ করার জন্য ইতোমধ্যে লোক পাঠিয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার জানান, উপজেলা প্রশাসন করোনা রোধে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আর লকডাউন উপেক্ষা করে মেলা বসিয়েছে স্থানীয়রা। খবর পেয়ে সেখানে থানা পুলিশের পক্ষ হতে লোক পাঠানো হয়েছে। ইতোমধ্যে মেলা বন্ধ করে দেওয়া হয়েছে।

এসএস

RTV Drama
RTVPLUS