• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

লকডাউনে নওগাঁয় ৩৯টি মামলায় ৪১ হাজার টাকা জরিমানা

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ এপ্রিল ২০২১, ১৩:৪২
লকডাউনে নওগাঁয় ৩৯টি মামলায় ৪১ হাজার টাকা জরিমানা
লকডাউনে নওগাঁয় ৩৯টি মামলায় ৪১ হাজার টাকা জরিমানা

সর্বাত্মক লকডাউনে চতুর্থ দিন শনিবার পর্যন্ত সরকারি নির্দেশনা অমান্য করায় এবং লকডাউনের শর্ত ভঙ্গের অপরাধে নওগাঁয় ৩৯টি মামলায় ২০৯ ব্যক্তিকে ৪১ হাজার ৭৯০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পৃথক পৃথক অভিযানের নেতৃত্ব দেন।

জেলা প্রশাসক মো: হারুন অর রশীদ বলেন, মাস্ক না পড়া, সামাজিক দুরত্ব না মানা, সরকার ঘোষিত যেসব দোকানপাট বন্ধ রাখার কথা সেগুলো খুলে রাখাসহ বিভিন্ন বিধিনিষেধ না মানার কারনে এসব মামলা এবং জরিমানা করা হয়েছে।

তিনি জানান, লকডাউনের প্রথম দিনে জেলায় ১টি মামলায় ২ জনের মোট ৪০০ টাকা জরিমানা করা হয়। দ্বিতীয় দিনে জেলায় ১৩টি মামলায় মোট ৭১ জন ব্যক্তির বিরুদ্ধে ১৬ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। তৃতীয় দিনে জেলায় ১৬টি মামলায় মোট ৮৭ জন ব্যক্তির বিরুদ্ধে ১৭ হাজার ৯৪০ টাকা এবং চতুর্থ দিনে ৯টি মামলায় মোট ৪৯ জন ব্যক্তির বিরুদ্ধে ৬ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও প্রতিদিন স্বাস্থ্যাবিধি নিশ্চিত জেলায় ১৬টি ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। এ সময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার, গ্রেপ্তার ৩
নওগাঁয় ভুয়া সিআইডি কর্মকর্তা গ্রেপ্তার 
সড়কে শৃঙ্খলা জোরদারে বিআরটিএ’র নতুন সিদ্ধান্ত
নওগাঁয় ২ মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ, স্বামী-স্ত্রী নিহত
X
Fresh