Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮

গাজীপুরে জমি দখল নিয়ে যুবককে গুলি  

গাজীপুরে জমি দখল নিয়ে যুবককে গুলি  
গাজীপুরে জমি দখল নিয়ে যুবককে গুলি  

সরকারী জমি দখল নিয়ে দুই গ্রুপের দীর্ঘদিন বিরোধের জেরে শনিবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোর্ডমিল এলাকায় মানিক (২৬) নামে এক যুবককে গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসী বাবলু। ওই ঘটনার মূলহোতা খাদেম আলী গ্রেপ্তার রয়েছে। আহত অবস্থায় জামালপুর সদর থানার পাকুল্লা গ্রামের রাজা মিয়ার ছেলে মানিক মিয়াকে হাসপাতালে নেওয়া হয়।

প্রত্যক্ষদর্শী, আহত পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরে উপজেলার বোর্ডমিল এলাকায় সরকারি বনবিভাগের জমি দখল নিয়ে খাদেম আলী গং ও বাজার কমিটি সদস্য সামসুল হকদের মধ্যে বিরোধ চলে আসছে। এ ঘটনায় উভয় পক্ষই গত দুই তিনদিন আগে কালিয়াকৈর থানায় তিনটি অভিযোগ দায়ের করেন। তবে বনের জমি দখল করায় বনবিভাগের কর্মকর্তারা খাদেম আলীর বিরুদ্ধে একাধিক মামলাও দিয়েছেন। তারপরও খাদেম আলী থেমে নেই।

এরই জের ধরে শনিবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় সফিপুর টু পাইকপাড়া আঞ্চলিক সড়কের বোর্ডমিল এলাকায় খাদেম আলীর বাহিনীর বাবলু নামে এক সন্ত্রাসী প্রকাশ্যে দিবালোকে মানিক মিয়াকে গুলি করে পালিয়ে যায়। এসময় মানিক মিয়ার ডান পায়ে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটে পড়ে। পরে স্থানীয়রা মানিক মিয়াকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এসময় সফিপুর টু পাইকপাড়া আঞ্চলিক সড়কের যানচলাচল এক ঘন্টা বন্ধ থাকে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করলে যানচলাচল স্বাভাবিক হয়। পরে পুলিশ ওই ঘটনার মুলহোতা খাদেম আলীকে গ্রেপ্তার করা হয়।

তবে ওই ঘটনায় বোর্ডমিল এলাকায় মাঝে থমথমে পরিবেশ বিরাজ করছে। নাম প্রকাশ্যে অনিচ্ছুক স্থানীয় কয়েক জানান, খাদেম আলী তার সন্ত্রাসী বাহিনী দিয়ে সরকারী বনবিভাগের জমি দখল করে করে সেখানে দোকান ঘর সহ বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তুলেন। পরে ওই দখল দুই থেকে পাচঁ লাখ টাকা বিক্রি করে দেন। এ সুযোগে গেলো কয়েকদিন ধরে ওই এলাকায় একটি বাজারের কয়েকটি দোকান ঘর সন্ত্রাসী বাহিনী দিয়ে দখল নেয়ার পায়তারা করে আসছে।

কালিয়াকৈর থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনোয়ার হোসেন চৌধুরী জানান, গত কয়েক দিন আগে দুই পক্ষের তিনটি অভিযোগ পেয়েছি। কিন্তু শনিবার সন্ধ্যায় খবর পেলাম দু‘পক্ষের মধ্যে মারামারি হচ্ছে। তবে মানিক মিয়া নামে এক যুবকের পায়ে আঘাতের চিহ্ন রয়েছে। আসলে গুলি না আঘাত পেয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। তবে ওই ঘটনায় মুলহোতা খাদেম আলীকে গ্রেপ্তার করা হয়েছে।

এমআই

RTV Drama
RTVPLUS