• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পোড়া তেল ছিটিয়ে চট্টগ্রামে বৈশাখী দেয়ালচিত্র নষ্ট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ এপ্রিল ২০১৭, ১২:২৭

দুর্বৃত্তের পোড়া তেলে নষ্ট হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিচালিত চারুকলা ইন্সটিটিউটের দেয়ালে আঁকা ম্যূরাল চিত্র। বাংলা বর্ষবিদায় ও বর্ষবরণকে কেন্দ্র করে বেশকয়েকদিন ধরে শিক্ষার্থীদের আঁকা এ ম্যুরাল চিত্র নষ্ট করে দেয়ায় ক্ষোভ জানিয়েছেন শিক্ষার্থীরা।

বর্ষবরণ ও বর্ষবিদায়কে বর্ণিল সাজ আর বর্ণাঢ্য নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালন করার জন্য চারুকলার শিক্ষার্থীরা কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। অক্লান্ত পরিশ্রমের মধ্য দিয়ে নানা ম্যুরাল তৈরি করাসহ চারুকলার দেয়ালে আঁকা হয়েছে নানা চিত্রকর্ম। বর্ষবিদায় অনুষ্ঠানের একদিন আগেই এভাবে শিক্ষার্থীদের আঁকা চিত্রকর্ম নষ্ট করে দিলো দুর্বৃত্তরা।

চট্টগ্রাম চারুকলা ইন্সটিটিউট আয়োজিত বর্ষবিদায় ও বর্ষবরণ অনুষ্ঠানের কো-অর্ডিনেটর সজিব সেন আরটিভি অনলাইনকে জানান, মঙ্গলবার রাত সাড়ে ১২টা পর্যন্ত দেয়ালের এ ম্যুরাল চিত্রটির শেষ তুলির আঁচড় দিয়েছি। কাজ শেষ করে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করেছি। ঠিক কিছুক্ষণ পর বেশ কয়েকটি মোটরসাইকেল নিয়ে কিছু লোকের আওয়াজ শুনতে পাই। কেউ বাইক নিয়ে মজা করছে এমন চিন্তা মাথায় রেখে ক্যাম্পাসের বাইরে এসে দেখিনি। কিন্তু বাইকগুলো চলে যাবার পর বাইরে এসে দেখি ক্যাম্পাসের বাইরের দেয়ালে আঁকা গ্রাম বাংলার চিত্রকর্মটি পোড়া তেলে নষ্ট হয়ে গেছে।

তিনি বলেন, আমাদের বিপক্ষের কোনো অপশক্তিই এ জঘন্য কাজ করতে পারে বলে আমাদের ধারণা। দুর্বৃত্তরা আমাদের মনোবল নষ্ট করতেই এমন কাণ্ড ঘটিয়েছে মন্তব্য করে তিনি বলেন, আমরা পিছপা হবোনা। বরং দৃঢ়চেতা মন আর প্রবল শক্তি সঞ্চয় করে বর্ষ বিদায় ও বর্ষ বরণ অনুষ্ঠানকে সফল করার চেষ্টা করবো। এর প্রতিবাদে কালো ব্যাজ ধারণ করাসহ নানা কর্মসূচি পালন করা হবে জানান তিনি।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল হুদার কাছ থেকে এ বিষয়ে জানতে চাইলে তিনি আরটিভি অনলাইনকে জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। কারা এর সঙ্গে জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে। তাছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজেদের মধ্যে কোন্দলের জেরে এটি হতে পারে কিনা সে ব্যাপারটাও খতিয়ে দেখা হচ্ছে।

এপি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh