• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মসজিদের জায়গা নিয়ে মারামারি, আহত ৪

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ এপ্রিল ২০২১, ২০:১৯
মসজিদের জায়গা নিয়ে মারামারি, আহত ৪
ফাইল ছবি

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ রুস্তমপুর গ্রামের পুরাতন মসজিদের জায়গা নিয়ে মারামারিতে চারজন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১ জনের অবস্থা আশংকা জনক।
আহতরা হলেন- মসজিদের মোতায়াল্লী কুতুব উদ্দিন, জাকির হোসেন, পাবেল আহমদ, মোস্তফা।

এ ঘটনায় মসজিদের মোতায়াল্লীর ছেলে জুবেল আহমদ বাদী হয়ে নাঈম মো. শহীদ তালুকদারকে প্রধান আসামি করে ৭ জনের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা করেছেন।

মামলার এজাহার ও স্থানীয়দের সূত্রে জানা যায়, রোববার সকালে মসজিদের সীমানার ভেতরের গাছ কাটতে আসেন নাঈম মো. শহীদ তালুকদারসহ আসামিরা। এ সময় মসজিদের মোতায়াল্লী কুতুব উদ্দিন এসে গাছ কাটতে নিষেধ করেন এবং বলেন এটি মসজিদের কাঁটাতারের সীমানার ভেতরের গাছ এটি কাটা যাবে না। এ নিয়ে তাদের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন এসে সংঘর্ষে যোগ দেন। এ সময় রুস্তমপুর গ্রামের পুরাতন মসজিদের মোতায়াল্লী কুতুব উদ্দিনসহ তার পক্ষের ৪ জন আহত হন। তারা সকলেই রুস্তমপুর গ্রামের বাসিন্দা।
কালাশাদেক বিজিবি ক্যাম্পের সীমানা প্রাচীর ঘেঁষা মসজিদ হওয়ায় তাৎক্ষণিক বিজিবি সদস্যরা এসে তাদের সংঘর্ষ থামায়। পরে স্থানীয়রা আহতদের কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে পাঠায়। আহত কুতুব উদ্দিনের মাথায় গুরুতর আঘাত হওয়ায় বেশ কয়েকটি সেলাই রয়েছে।

ভোলাগঞ্জ গ্রামের মুরব্বি ও ভোলাগঞ্জ কিন্ডারগার্টেন স্কুলের সভাপতি শাহাব উদ্দিন বলেন, এই মসজিদের বর্তমান কাঁটাতারের সীমানা কোম্পানীগঞ্জের গণ্যমান্য মুরব্বিদের নিয়ে দেয়া হয়েছে। এতে কারো বিরোধিতা ছিল না। ২০১৮ সালের আগে নাঈম মো. শহীদ তালুকদার কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রদলের রাজপথের সৈনিক ছিলেন যা এখনো সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্যমান। ২০১৮ সালে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানের পর এই মসজিদের জায়গার কিছু অংশ দখল করার জন্য মরিয়া হয়ে পড়েন। শুধু তাই নয় তার চাচাতো ভাই আব্দুল আহাদের জায়গা দখল করার জন্য তার উপরও বেশ কয়েকটি মামলা দিয়েছেন শহীদ তালুকদার। এছাড়াও তিনি আমার স্কুলের জায়গা দখল করার জন্য গত এক মাস আগেও স্কুলের বাশের বাউন্ডারি ভেঙে একপাশ দখল করার চেষ্টা করেন। গ্রামবাসীর প্রতিরোধে তিনি স্কুলের জায়গা দখল করতে সক্ষম হননি।

কোম্পানীগঞ্জ থানার ওসি কেএম নজরুল জানান, ঘটনার পর উভয় পক্ষ থেকে মামলা করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রকৃত আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক আহত
পাথরঘাটায় শূকরের কামড়ে নারীসহ আহত ৫
দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, আহত ৩০
বিএসএফের গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু
X
Fresh