• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াতের ৫ নেতা

মৌলভীবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ এপ্রিল ২০২১, ১৪:২৩
5 leaders of BNP-Jamaat in the committee of Awami League
ফাইল ছবি

মৌলভীবাজার জুড়ী উপজেলায় আওয়ামী লীগের কমিটিতে পদ পেয়েছেন বিএনপি জামায়াতের নেতারা। এখানেই শেষ নয়, বিএনপির একজন ওয়ার্ড সাধারণ সম্পাদক আওয়ামী লীগের উপজেলা কমিটিতে সদস্য পদ পেয়েছেন। বিএনপি জামায়াতের এমন ৫ জন কমিটিতে স্থান পেয়েছেন।

এই ঘটনাটি ঘটেছে মৌলভীবাজারের জুড়ী উপজেলা আওয়ামী লীগের কমিটিতে। এ বিষয়টি নিয়ে ক্ষুব্ধ দলের ত্যাগী ও পদবঞ্চিত নেতাকর্মীরা।

জানা গেছে, মৌলভীবাজারের জুড়ী উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয় ২০১৯ সালের ১২ অক্টোবর। তখন সংগঠনের জেলা কমিটির নেতারা সভাপতি পদে বদরুল হোসেন ও সাধারণ সম্পাদক পদে মাসুক আহমদের নাম ঘোষণা করে ২ জনের কমিটি গঠন করেন। এর প্রায় দেড় বছর পর ৯ এপ্রিল ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ পায়। তবে কমিটিতে তারিখ দেয়া আছে পেছনের সম্মেলনের তারিখ। ৯ এপ্রিল কমিটি প্রকাশের পর থেকে এ নিয়ে পক্ষে-বিপক্ষে সমালোচনা চলছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা বলেন, বর্তমান কমিটির কিছু নেতা আগে বিএনপি-জামায়াতের কমিটিতে ছিলো। গত নির্বাচনে বিএনপি প্রার্থীর এজেন্ট, রাজাকারপুত্র, বিএনপির বর্তমান বিভিন্ন কমিটির দায়িত্বশীল নেতাও আওয়ামী লীগের বর্তমান কমিটিতে স্থান পেয়েছে। আর বাদ পড়েছেন দলের প্রবীণ ও ত্যাগী কর্মীরা।

অন্যদিকে এসব আলোচনার পাশাপাশি কমিটিতে বিএনপি-জামায়াত নেতাদের স্থান পাওয়ার প্রমাণ হিসেবে বিভিন্ন কাগজের কপি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তা অনেকেই পোস্ট দিয়েছেন।

ফেসবুকের এসকল কপি এবং স্থানীয় আওয়ামী লীগ নেতাদের অভিযোগের সূত্র থেকে জানা যায়, ৭১ সদস্যের কমিটিতে সরাসরি বিএনপির রাজনীতিতে জড়িত এমন রয়েছেন ৪ জন। অন্যদিকে জামায়াতের আছেন ১ জন।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা আহমদ হোসেন বলেন, যেহেতু জুড়ী উপজেলার কমিটি হয়েছে সে কারণে আমার জানা নেই। কেউ যদি লিখিত অভিযোগ দেয় তাহলে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান বলেন, উপজেলা থেকে যে তালিকা দেয়া হয়েছে সেই তালিকা অনুযায়ী আমরা কমিটির অনুমোদন দিয়েছি। বিএনপি-জামায়াতের কেউ থাকলে প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে।

জিএম/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত নেতানিয়াহুর বিরুদ্ধে 
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
X
Fresh