Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

মানিকগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ এপ্রিল ২০২১, ১১:৩৪
আপডেট : ১৩ এপ্রিল ২০২১, ১২:০০

পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ছয় শতাধিক যানবাহন 

More than six hundred vehicles are waiting at Paturia Ghat
পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ছয় শতাধিক যানবাহন 

করোনা সংক্রমণ বেড়ে যাওয়াতে আবারও লকডাউন আর অর্থনৈতিক দৈন্যতার ভয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১ জেলার ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপ বাড়ছে পাটুরিয়া ঘাট এলাকায়।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ১০টার দিকে ছোট গাড়ি ও পণ্যবোঝাই ট্রাকের লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় পাটুরিয়া- দৌলতদিয়া ঘাটে।

জানা গেছে, বিআইডব্লিউটিএর দুটি ট্রাক ট্রার্মিনালে আড়াই শতাধিক পণ্যবোঝাই ট্রাক ও ওজন স্কেলের সামনে আরও শতাধিক ট্রাক অপেক্ষায় রয়েছে এবং ছোট গাড়ি রয়েছে প্রায় ৩ শতাধিক। ছোট গাড়িগুলো ৫ নম্বর পন্টুন দিয়ে পার হচ্ছে।

পাটুরিয়া ঘাটে দায়িত্বরত সার্জেন্ট গুলজার হোসেন বলেন, পাটুরিয়া ঘাট এলাকায় মধ্যরাত থেকেই ছোট গাড়ির ‘প্রাইভেটকার’ বেশ চাপ রয়েছে। এ কারণেই অগ্রাধিকার ভিত্তিতে ওই গাড়িগুলো নৌপথ পার করা হচ্ছে। এছাড়া সিরিয়াল অনুযায়ী সাধারণ পণ্যবোঝাই ট্রাকগুলো পারের ব্যবস্থা করা হচ্ছে।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বলেন, আজ ঘাট এলাকায় ছোট গাড়ির বেশ চাপ রয়েছে। বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় ছোট বড় মিলিয়ে কয়েক শতাধিক যানবাহন পারের অপেক্ষায় আছে। ১৭টি ফেরির মধ্যে ১৬টি ফেরি চলাচল করছে।

জিএম/পি

RTV Drama
RTVPLUS