• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

টেকনাফে গুলিতে যুবক হত্যা ও মাঠি চাপা পড়ে রোহিঙ্গার মৃত্যু: আটক ১

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ এপ্রিল ২০২১, ১৭:৫৯
টেকনাফে গুলি ও ছুরিকাঘাতে যুবককে হত্যা, মাঠি চাপা পড়ে রোহিঙ্গার মৃত্যু

কক্সবাজারের টেকনাফের হ্নীলায় পূর্ব শত্রুতার জের ধরে প্রথমে গুলি ও পরে ছুরিকাঘাত করে মৃত্যু নিশ্চিত করে এক যুবককে নির্মমভাবে হত্যা করা হয়েছে। পাশাপাশি পাহাড় কাটার সময় মাঠি চাপা পড়ে এক রোহিঙ্গার মৃত্যু হয়েছে।

রোববার রাত ৯ থেকে ১১টার মধ্যে পৃথক সময়ে এ ঘটনা ঘটেছে।

গুলিতে নিহত যুবকের নাম ঈমান হোছন (১৮)। তিনি উপজেলার হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদার নুরালী পাড়া এলাকার আব্দুর রহিমের ছেলে। এ ঘটনায় খালেক বাহিনীর সেকেন্ড ইন কমান্ড মো. ইমরান (২৩) কে আটক করেছে পুলিশ। আটককৃত যুবক হ্নীলা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের লেদা নুরালী পাড়া এলাকার কবির আহম্মদের ছেলে।

জানা যায়, নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প-২৬ (শালবাগান) আই/৯ ব্লকের পাশে স্থানীয় ডাকাত গ্রুপের প্রধান খালেকের সঙ্গে সন্ত্রাসী ইমান হোসেনের তর্ক হয়। পরে খালেক ও তার সহযোগী গুরা পুতিয়া ও সৈয়দ নূর মিলে ইমাম হোসেনকে পাহাড়ের পাশে নিয়ে যায়। পরে খালেক ইমান হোসেনকে গুলি করে এবং ছুরিকাঘাতের মাধ্যমে তার মৃত্যু নিশ্চিত করে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে শালবাগান ১৬ এপিবিএন পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

টেকনাফ মডেল থানার ওসি মো. হাফিজুর রহমান জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ গুলিবিদ্ধ একজনের মরদেহ উদ্ধার করছে। পরে গভীর রাতে পুলিশের একটি দল ঘটনাস্থলের আশপাশে অভিযান চালিয়ে হত্যার অভিযোগে ইমরান নামের এক যুবককে আটক করেছে।

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, নিহত ইমান হোসেনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

এদিকে হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালীতে পাহাড় কাটার সময় মাটিচাপা পড়ে নুর চাবা (৩২) প্রকাশ লালু নামের এক এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। তিনি রোহিঙ্গা থাইংখালী হাকিমপাড়া ১৪ নম্বর শিবিরের শফিক আহমদের ছেলে।

জানা যায়, কয়েকজন রোহিঙ্গা শ্রমিক নিয়ে ঝিমংখালী বিটের নিকটে ২টি ড্রামট্রাক(ডাম্পার) পাহাড় কাটার সময় এ ঘটনা ঘটে। এলাকাবাসী পুলিশকে খবর দিলে হোয়াইক্যং ফাঁড়ি পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে মৃতদেহটি উদ্ধার করে।

পুলিশ সুরতহাল রিপোর্ট শেষে মরদেহ মর্গে পাঠিয়েছে বলে জানান হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা এসআই মুজিবর।
হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা এসআই নূরে আলম জানান, পাহাড়ে বাড়ি ভাঙার সময় মাটি চাপা পড়ে রোহিঙ্গা যুবকের মৃত্যু হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অভিযানে গিয়ে পাহাড় কাটা চক্রের ট্রাকচাপায় প্রাণ গেল বন কর্মকর্তার
X
Fresh