• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বহিষ্কৃত সেই আওয়ামী লীগ নেতা রিমান্ডে

গাইবান্ধা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ এপ্রিল ২০২১, ০৮:৩৬
The expelled Awami League leader is in remand
বহিষ্কৃত সেই আওয়ামী লীগ নেতা রিমান্ডে

গাইবান্ধায় ব্যবসায়ীকে হত্যায় জড়িত থাকার অভিযোগে এক আওয়ামী লীগ নেতার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (১১ এপ্রিল) জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তার এ রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেপ্তারকৃত আওয়ামী লীগ নেতা মাসুদ রানা গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক। এ ঘটনার পর বহিষ্কার করেছে তার দল। মামলার অন্য দুই আসামিরা হলেন, খলিলুর রহমান বাবু ও ব্যবসায়ী রুমেন হক। এ দু’জন এখনও পলাতক।

এর আগে নিহত হাসান আলীর স্ত্রী মাসুদ রানাসহ ৩ জনকে আসামি করে গাইবান্ধা সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় গ্রেপ্তারকৃত আওয়ামী লীগ নেতা মাসুদ রানাকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রোববার (১১ এপ্রিল) রাতে গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাফুজার রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘নিহতের স্ত্রীর দায়ের করা মামলায় মাসুদ রানাকে গ্রেপ্তার করা হয়। মামলার তদন্তের স্বার্থে তাকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। বিচারক ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এদিকে অভিযুক্ত মাসুদ রানাকে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশে জেলা কমিটির উপ-দপ্তর সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। রোববার (১১ এপ্রিল) দুপুরে গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এই বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা ওসি (তদন্ত) সেরাজুল ইসলাম বলেন, মামলার তদন্ত কাজ শুরু করা হয়েছে। মূল আসামি মাসুদ রানাকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য দুই আসামিকে গ্রেপ্তারে অভিযান চলছে।

উল্লেখ্য, শনিবার (১০ এপ্রিল) জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মাসুদ রানার বাড়ি থেকে ব্যবসায়ী হাসান আলীর মরদেহ উদ্ধার করা হয়। ঘটনা তদন্তে এরই মধ্যে জেলা পুলিশ সুপার মো. তৌহিদুল ইসলাম ৩ সদস্যের কমিটি গঠনের কথা জানিয়েছেন।

জিএম/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বান্দরবানে ব্যাংক ডাকাতি, ৫২ জন দুদিনের রিমান্ডে
লঞ্চ দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু, আসামিরা ৩ দিনের রিমান্ডে
বিএনপির ইফতার মাহফিলে আওয়ামী লীগ নেতা 
২৫ দিন ধরে ধর্ষণ : চার আসামি ফের রিমান্ডে
X
Fresh