Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ এপ্রিল ২০২১, ২০:৩৯
আপডেট : ১১ এপ্রিল ২০২১, ২০:৫২

লকডাউনের আগে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে উপচেপড়া ভিড়!

Upachepra crowd at Daulatdia-Paturia ghat before the lockdown!
ফাইল ছবি

করোনা সংক্রমণ হঠাৎ করে বেড়ে যাওয়ায় চলমান লকডাউনের মধ্যেই দেশজুড়ে ১৪ এপ্রিল হতে কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার। এ সংক্রান্ত ঘোষণা আসার পর থেকে ঢাকা ছাড়তে শুরু করেছেন অসংখ্য মানুষ।

এ কারণে প্রভাব পড়ছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ওপর। এ রুটে চলাচলকারী ফেরিগুলোতে গাদাগাদি করে পার হচ্ছেন সাধারণ যাত্রীরা। অধিকাংশ যাত্রীর মধ্যেই সচেতনতার বালাই নেই।

রোববার (১১ এপ্রিল) সেখানে গিয়ে দেখা যায়, দূরপাল্লার যানবাহন বন্ধ থাকায় ঢাকা ও এর আশপাশের জেলা শহরগুলো থেকে খেটেখাওয়া সাধারণ মানুষ বিভিন্ন ছোট ছোট যানবাহনযোগে পাটুরিয়া ফেরি ঘাটে আসছেন। পরে সেখান থেকে গাদাগাদি করে ফেরি পার হয়ে দৌলতদিয়া ফেরিঘাটে আসছেন।

ঘাটে আসার পর অতিরিক্ত ভাড়া দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে মাহিন্দ্র, ইজিবাইক, মোটরসাইকেল, নসিমন, পিকআপসহ বিভিন্ন যানবাহনে গাদাগাদি করে গন্তব্যস্থলের দিকে রওনা করছেন তারা। তবে সরকারিভাবে স্বাস্থ্যবিধি মানার কথা বলা হলেও সাধারণ মানুষের মধ্যে তা মেনে চলার কোনো লক্ষণ দেখা যায়নি।

এই বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের (এজিএম) ফিরোজ শেখ বলেন, বর্তমান ঘাটে যানবাহনের চাপ বেড়েছে। সরকার লকডাউনের বিষয়ে আরও কঠোর হওয়ার ঘোষণা দেয়ায় মানুষ ঢাকা ছাড়ছে।

জিএম

RTV Drama
RTVPLUS