Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ এপ্রিল ২০২১, ১৭:০০
আপডেট : ১১ এপ্রিল ২০২১, ১৭:২৭

স্বামীর আত্মহত্যা ‌আমার দৃষ্টিতে ফোর্স ডেথ: স্ত্রী ইশরাত জাহান

Husband's Suicide - Force Death in My Eyes: Wife Ishrat Jahan
স্বামীর আত্মহত্যা ‌আমার দৃষ্টিতে ফোর্স ডেথ: স্ত্রী ইশরাত জাহান

চট্টগ্রামে ব্যাংক কর্মকর্তা আবদুল মোরশেদ চৌধুরীকে মানসিক চাপ দিয়ে আত্মহত্যায় বাধ্য করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার স্ত্রী ইশরাত জাহান চৌধুরী।

রোববার (১১ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, এটি আমার দৃষ্টিতে মার্ডার ও ফোর্স ডেথ। আমি আমার স্বামীর আত্মহননের নেপথ্যে জড়িত ব্যক্তিদের বিচার চাই। এর আগে বুধবার (৭ এপ্রিল) একটি বেসরকারি ব্যাংকের ব্যবস্থাপক আবদুল মোরশেদ চৌধুরী হিলভিউ আবাসিক এলাকার ’নাহার ভিলা’ বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে পরিবার ও পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

এসময় উদ্ধার হওয়া সুইসাইড নোটে মোরশেদ লিখেছেন, ‘আর পারছি না। সত্যি আর নিতে পারছি না। প্রতিদিন একবার করে মরছি। কিছু লোকের অমানুষিক চাপ আমি আর নিতে পারছি না। প্লিজ, সবাই আমাকে ক্ষমা করে দিয়ো। আমার মেয়ে জুমকে সবাই দেখে রেখো। আল্লাহ হাফেজ।’

এই সংবাদ সম্মেলনে মোরশেদের স্ত্রী লিখিত বক্তব্যে অভিযোগ করেন, ‘আমার স্বামীর ফুফাতো ভাই জাবেদ ইকবাল চৌধুরী, পারভেজ ইকবাল চৌধুরী ও পাঁচলাইশের সৈয়দ সাকিব নাঈম উদ্দীনের কাছে থেকে ২০১১ থেকে ২০১৮ সাল পর্যন্ত ব্যবসাসূত্রে ২৫ কোটি টাকা নেয় মোরশেদ। পরে ২০১৮ সালের লভ্যাংশসহ তাদের পরিশোধ করা হয় ৩৮ কোটি টাকা। তারপরেও আরও টাকা দাবি করতে থাকে তারা। এই জন্য আমার স্বামীকে তারা ব্যক্তিগত ও রাজনৈতিকভাবে চাপ ও হুমকি আর ধমকি দিতে থাকে। ২০১৮ সালের মে মাসে আমার স্বামীকে পাঁচলাইশের এম এম টাওয়ারে ধরে নিয়ে যাওয়া হয়। এসময় আরও ১২ কোটি টাকা বাড়তি তারা পায় উল্লেখ করে জোরপূর্বক স্ট্যাম্পে সই নেয়া হয়।

পরে আমাদের সকলের পাসপোর্ট নিয়ে নেয়া হয়। আজ পর্যন্ত তা ফেরত পাইনি। এ ঘটনায় পাঁচলাইশ থানায় তখন কোনো মামলা নেয়া হয়নি বলে ইশরাত জাহানের অভিযোগ।

২০১৯ সালে তাদের হিলভিউর বাসায় হামলা করা হয় বলে অভিযোগ করেন তিনি। তিনি আরও বলেন, প্রতিনিয়ত আমার স্বামীকে হয়রানি আর মানসিক নির্যাতন ছাড়াও বাসায় হামলা ও মেয়েকে অপহরণ এবং স্বামীকে খুন করার হুমকি দেয়া হয় বেশ কয়েকবার। তাদের নির্যাতনের কারণেই মূলত আমার স্বামী গত ৭ এপ্রিল ২০২১ তারিখে আত্মহত্যার পথ বেঁচে নেয়।

আরও পড়ুন... ১২ ও ১৩ এপ্রিল নিয়ে ধোঁয়াশা কাটলো

আত্মহত্যার আগের দিন কেন্দ্রীয় যুবলীগ নেতা রাসেল পরিচয়ে একটি নম্বর থেকে হুমকি দেয়া হয় বলে অভিযোগ করেন তিনি। যা আত্মহত্যার আগে সুইসাইড নোটে উল্লেখ করে গেছেন। এ ঘটনায় সুষ্ঠু বিচার নিশ্চিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

জিএম

RTV Drama
RTVPLUS