logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

মুন্সিগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ এপ্রিল ২০২১, ১৫:৩১
আপডেট : ০৮ এপ্রিল ২০২১, ১৫:৫১

প্রশাসনের কঠিন অবস্থানে পিছু হটলো হেফাজত ইসলাম

Hefazat Islam retreated in the difficult position of the administration
প্রশাসনের কঠিন অবস্থানে পিছু হটলো হেফাজত ইসলাম

মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলায় হেফাজতে ইসলাম ফের নতুন করে সমাবেশের ডাক দিয়েছিল। তবে পুলিশ ও প্রশাসনের কঠোর অবস্থানের কারণে শেষ পর্যন্ত সমাবেশ না করার সিদ্ধান্ত নিয়েছে। বুধবার (৭ এপ্রিল) সন্ধ্যায় এ সমাবেশ না করার ঘোষণা দিয়েছে তারা। গত সপ্তাহে হেফাজতে ইসলামের ডাকা হরতালের সময় সিরাজদিখানে নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের জের ধরে ওই সমাবেশের ডাক দেয় সংগঠনটির নেতারা।

আরও পড়ুনঃ কাল থেকে শপিংমল খোলা

জানা গেছে, হেফাজত ইসলামের সমাবেশকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা দিয়ে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। বুধবার (৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাত ১০টা পর্যন্ত কুচিয়ামোড়া কলেজ মাঠ এবং নিমতলা বাসস্ট্যান্ডসহ ৪টি স্থানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। তারপরেই সমাবেশ না করার সিদ্ধান্ত নেয় হেফাজতের নেতারা।

আরও পড়ুনঃ মামুনুল হককে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন তসলিমা নাসরিন

এই ঘটনার বিষয়ে মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার ও পুলিশ সুপার আব্দুল মোমেন সতর্ক করে দিয়ে বলেছেন, কোনোভাবেই হেফাজতে ইসলামকে আর ছাড় দেয়া হবে না।

উল্লেখ্য, সংঘাতের আশঙ্কায় ২ প্লাটুন বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর ৭ শতাধিক সদস্য মোতায়েন রাখা হয়েছে। অন্যদিকে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদেরও মাঠে দেখা গিয়েছে।

জিএম

RTV Drama
RTVPLUS