logo
  • ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮

লকডাউন উপেক্ষা করে পশুর হাট

লকডাউন উপেক্ষা করে পশুর হাট
লকডাউন উপেক্ষা করে পশুর হাট

করোনার উচ্চ ঝুঁকি নিয়ন্ত্রণে সরকার যেখানে সারা দেশে ৭ দিনের লকডাউন ঘোষণা করেছে সেখানে নরসিংদীর মনোহরদীতে লকডাউন উপেক্ষা করে পশুর হাট জমিয়েছে একটি মহল। আর এই পশুর হাটে নেই কোনও প্রকার স্বাস্থ্যবিধি। শত শত মানুষ হাটে এসে পশু কেনা বেচা করেছেন।

বুধবার (৭ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত প্রকাশ্যে মনোহরদী বাসস্ট্যান্ড এলাকায় এই পশুর হাট চললেও স্থানীয় প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি। এতে করে চরম স্বাস্থ্য ঝুঁকির আশঙ্কা করছেন স্থানীয় সচেতন নাগরীকরা।

সরেজমিনে মনোহরদীর বাসস্ট্যান্ডের পশুর হাটে গিয়ে দেখা যায়, শত শত ক্রেতা বিক্রেতা স্বাস্থ্যবিধি ভঙ্গ করে পশু কেনা বেচা করছেন। আশপাশের গ্রামগুলো থেকে হাটে তোলা হয়েছে গরু, ছাগল, ভেড়াসহ বিভিন্ন পশু।

ক্রেতা বিক্রেতারা জানায়, সপ্তাহের প্রতি বুধবার এখানে পশুর হাট জমে। অন্যান্য দিনের মতো স্বাভাবিক ভাবেই তারা এই হাটে পশু বেচা কেনা করছেন।

লকডাউনের মধ্যে পশুর হাট বসানোর বিষয়ে ইজারাদার কফিল উদ্দিন জানান, তারা মনোহরদী উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) অফিস থেকে অনুমতি নিয়ে নিয়ম অনুযায়ী পশুর হাট বসিয়েছেন। পশুর হাট চলাকালীন সময়ও কোনও সরকারি কর্মকর্তা হাট বন্ধ রাখতে নির্দেশ দেয়নি।

এ ব্যাপারে মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম কাসেম বলেন, জনসাধারণকে লকডাউন মেনে চলার জন্য মাইকিং করে জানানো হয়েছে। পশুর হাট দেওয়ার বিষয়টি জানা নেই। এ ব্যাপারে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এসএস

RTV Drama
RTVPLUS