logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

নরসিংদীতে লকডাউনে সচল সবকিছু, নীরব পুলিশ! 

নরসিংদীতে লকডাউনে সচল সবকিছু, নীরব পুলিশ! 
ছবি: সংগৃহীত

নরসিংদীতে ঢিলেঢালাভাবে চলছে লকডাউন। ঢাকা সিলেট মহাসড়কে গাড়ি চলাচল করছে অবাধে। এদিকে জেলা প্রশাসনের কুইক রেসপন্স টিম মাঠে কাজ করলেও পুলিশ বাহিনীর ভূমিকা নীরব। লকডাউনে সচল সবকিছুই। বিভিন্ন সড়কে মানুষের উপস্থিতি চোখে পড়ার মতো ছিল। স্বাস্থ্যবিধি মানছেন না অনেকেই। হোটেল ও রেস্তোরাঁতে বসেও খাবারও খেতে দেখা গেছে অনেককে।

আজ মঙ্গলবার (৬ এপ্রিল) লকডাউনের দ্বিতীয় দিনে নরসিংদী পৌর শহর, সদর ও মাধবদী সদরের বিভিন্ন সড়কের চিত্র এমনই।

সরেজমিন ঘুরে দেখা যায়, নরসিংদী রেলওয়ে স্টেশন থেকে শুরু করে, আরশীনগর , শিক্ষাচত্ত্বর নতুন বাজার সবখানেই মানুষের ভিড়। এমনকি ঢাকা সিলেট মহাসড়কের জেলাখানা মোড়ে পুলিশের সামনেই মালবাহী গাড়ির পাশাপাশি চলছে লোকাল বাস, সিএনজি ও অটোরিকশা। এমন চিত্র মহাসড়কের ভেলানগর বাজার ও সাহেপ্রতাপ মোড়েও।

শহরের ভেতরের প্রধান সড়ক ভেলানগর থেকে শুরু হয়ে সার্কিট হাউজ হয়ে রেলওয়ে ওভারব্রিজের মোড় এই রাস্তায় অন্য সময়ের মতোই চলছে রিকশা, অটো। অনেকের মুখে নেই মাস্ক। একই চিত্র নরসিংদীর বড় বাজারে। বেশ কয়েকটি খাবারের দোকানে দেখা গেছে দোকানের ভেতরে বসেই খাবার খাচ্ছেন অনেকে, যদিও পুলিশ সদস্যরা বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছেন। তবে তাদের ভূমিকা অনেকটাই নীরব।

অন্যদিকে জেলা প্রশাসনের উদ্যোগে অভিযান চালানো হলেও কর্ণপাত করছেন না সাধারণ মানুষ। লকডাউন জোরালো করতে, সাধারণ মানুষকে ঘরে ফেরাতে ও মাস্ক পরিধান নিশ্চিত করতে সকাল থেকে রাত পর্যন্ত নরসিংদী পৌর এলাকা ও মাধবদী শহরের বিভিন্ন সড়ক ও মহাসড়কে অভিযান পরিচালনা করছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

পুলিশের নীরব থাকা ও জনগণের অসচেতনতা নিয়ে কথা হয় নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগরের সাথে । তিনি বলেন, প্রতিটা পয়েন্টে আমাদের সদস্যরা কাজ করছে। সরকারের পক্ষে থেকে যেই নির্দেশনা দেয়া আছে সেই মোতাবেক কাজ করছি আমরা।

ঢাকা-সিলেট মহাসড়কে লোকাল পরিবহনের পাশাপাশি অটো, রিকশা ও সিএনজি চলার বিষয়ে তিনি বলেন, এমনটা হবার কথা না। তবুও দেখছি, এমন পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

এসএস

RTV Drama
RTVPLUS