• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

লাঠিপেটাকে কেন্দ্র করে থানা ঘেরাও, ভূমি কার্যালয়ে আগুন

আরটিভি নিউজ

  ০৫ এপ্রিল ২০২১, ২৩:৪১
ফরিদপুরের সালথা থানা ঘেরাও, ভূমি কার্যালয়ে আগুন
ফাইল ছবি

ফরিদপুরের সালথা উপজেলায় সহকারী কমিশনারের (ভূমি) সঙ্গে থাকা সহকারী কর্মচারীর সাথে এক ব্যক্তির বাকবিতণ্ডার ঘটনা ঘটেছে। এ ঘটনায় উক্ত সহকারীর লাঠিপেটায় এক ব্যক্তির গুরুতর আহত হয়েছেন। পরে এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়রা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও করে রেখেছে। এ ছাড়া সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।

আরটিভিকে বিষয়টি নিশ্চিত করেছেন সালথা থানার ওসি আশিকুজ্জামান।

সোমবার (৫ এপ্রিল) রাত ১০টার দিকে উত্তেজিত জনতা ঘটনার জন্য দায়ীদের শাস্তির দাবিতে এ ঘটনা ঘটায়।

জানা গেছে, সোমবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের ফুকরা বাজারে চা খেয়ে ওই ইউনিয়নের নটাখোলা গ্রামের মৃত মোসলেম মোল্লার ছেলে মো. জাকির হোসেন মোল্যা বাড়ি ফিরছিলেন। এ সময় সেখানে লকডাউনের কার্যকারিতা পরিদর্শনে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারুফা সুলতানা খান হিরামণি উপস্থিত হন।

জাকির হোসেন অভিযোগ করেন, চা খেয়ে তিনি বাসার দিকে যাচ্ছিলেন। কিছু বুঝে ওঠার আগেই সহকারী কমিশনারের গাড়ি থেকে নেমে এক ব্যক্তি তার কোমরে সজোরে লাঠি দিয়ে আঘাত করেন। এতে তার কোমর ভেঙে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান।

পুলিশ সূত্রে জানা গেছে, জাকির হোসেনের আহত হওয়ার খবর ছড়িয়ে পড়লে আশপাশের জনতা উত্তেজিত হয়ে উঠে। তারা সবাই তখন জড়ো হয়। এরপর সালথা থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ পৌঁছালে উত্তেজিত জনতা পুলিশের ওপর হামলা করে। এতে মিজানুর রহমানের মাথা ফেটে যায়। এরপর তারা বিক্ষুব্ধ হয়ে সালথা থানা ঘেরাও করে রাখে।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুজ্জামান বলেন, সহকারী কমিশনারের কাছ থেকে আমরা এ ঘটনার খবর পাই। সঙ্গে সঙ্গেই আমারা ফুফরা বাজারের দিকে যাই। সেখানে যাওয়ার পর উত্তেজিত জনতা আমাদের উপর হামলা চালায়। এতে এসআই মিজানুর রহমানের মাথা ফেটে যায়।

এ বিষয়ে জানতে সহকারী কমিশনার (ভূমি) মারুফা সুলতানা খান হিরামণিকে একাধিকবার মোবাইলে কল করেও তাকে পাওয়া যায়নি।

আরএস/ এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাইবান্ধায় মরদেহ নিয়ে থানা ঘেরাও
আ.লীগ নেতাকে গ্রেপ্তার করায় থানা ঘেরাও
টাঙ্গাইলে থানা ঘেরাও, লতিফ সিদ্দিকীর সড়ক অবরোধ 
X
Fresh