logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮

কক্সবাজারে লকডাউনে কড়াকড়ি

কক্সবাজারে লকডাউনে কড়াকড়ি
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউন পর্যটন নগরী কক্সবাজারে কড়াকড়িভাবে পালিত হচ্ছে। জেলা শহরসহ আটটি উপজেলা জেলা ও উপজেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ ও স্বেচ্ছাসেবক বাহিনী লকডাউন কার্যকরে দায়িত্ব পালন করছেন। জেলা শহরে প্রশাসনের পাঁচটি টিম জনসাধারণকে স্বাস্থ্য সচেতন করার পাশাপাশি অমান্যকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিচ্ছেন। জেলা শহরে অতি প্রয়োজনীয় দোকান ছাড়া অন্যান্য সব দোকান বন্ধ রয়েছে। রোগী ও নিত্যপণ্যবাহী গাড়ি ছাড়া অন্যসব ধরনের গাড়ি চলাচল বন্ধ রয়েছে।

এদিকে লকডাউনের প্রথমদিনে সরকারি নির্দেশনা অনুসারে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে কক্সবাজারে শহরের প্রধান সড়ক, বড় বাজারসহ বিভিন্ন স্থান পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক শ্রাবস্তী রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আমিন আল পারভেজ, নির্বাহী ম্যাজিস্ট্রেট, দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

এ সময় মাস্ক পরিধান নিশ্চিতকরণসহ অপ্রয়োজনে ঘরের বাইরে অবস্থানরতদের ঘরে ফিরে যেতে মাইকিং এবং বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকান-পাট নির্দিষ্ট সময়ে বন্ধ ও স্বাস্থ্যবিধি মেনে চলতে সতর্ক করে দেয়া হয়।

এসএস

RTV Drama
RTVPLUS