logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

মালিকবিহীন ৭০ হাজার ইয়াবা উদ্ধার

মালিকবিহীন ৭০ হাজার ইয়াবা উদ্ধার
ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির পৃথক অভিযানে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। তবে ইয়াবা পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি বিজিবি।

আজ রোববার (৪ এপ্রিল) ভোর রাতে বিজিবি সদস্যরা সাবরাং ও হ্নীলায় অভিযান চালিয়ে ওইসব ইয়াবা উদ্ধার করা হয়েছে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খান জানিয়েছেন, রোববার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে সাবরাং বিওপির সদস্যরা জানতে পারে যে, নাফ নদী হয়ে একটি ইয়াবার চালান নাফ নদী হয়ে প্রবেশ করবে এমন সংবাদের ভিত্তিতে তারা উৎ পেতে থাকে। এমন সময় নাফ নদী হয়ে একটি নৌকাযোগে তিন ব্যক্তি এপারে আসতে দেখে তাদের চ্যালেঞ্জ করলে পাচারকারীরা লাফ দিয়ে নাফ নদী সাতার কেটে কেওড়া বাগানের দিকে পালে যায়। পরবর্তীতে নৌকা তল্লাশি করে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি। সেই সাথে নৌকাটিও জব্দ করা হয়।

এদিকে কিছু সময়ের ব্যবধানে জনৈক ব্যক্তি হ্নীলায় নাফ নদী হয়ে সাতঁরিয়ে এ পারে প্রবেশ করে। এ সময় নিয়মিত বিজিবির নিয়মিত টহলদল তাড়া খেয়ে একটি পুটলি ফেলে গ্রামের দিকে ঢুকে পড়ে। পরে অনেক খোঁজাখুঁজি করে পাচারকারীকে পাওয়া যায়নি। তাদের সনাক্ত করার জন্য গোয়েন্দা কাজ করছে।

অধিনায়ক ফয়সল হাসান খান জানান, উদ্ধারকৃত ইয়াবা গুলো ব্যাটালিয়নের সদর দপ্তরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা ও মিডিয়াকর্মীদের উপস্থিতি ধ্বংস করা হবে।

এসএস

RTV Drama
RTVPLUS