Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

রমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি, ভোগান্তিতে রোগীরা

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অঘোষিতভাবে কর্মবিরতি শুরু করেছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ। এতে ভোগান্তিতে পরেছেন রোগীরা।

এর আগে শুক্রবার (২ এপ্রিল) শিশু বিভাগে চিকিৎসারত এক শিশুর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ওই শিশুর অভিভাবক ইন্টার্ন চিকিৎসকের ওপর হামলা চালানোর ঘটনায় শনিবার (৩ এপ্রিল) রাত থেকে এ কর্মবিরতি শুরু করনে তারা।

ইন্টার্ন পরিষদের সাধারণ সম্পাদক ডা. মো. শাহনেওয়াজ সরকার মলিন জানান, শুক্রবার ১১টায় পেড্রিয়াটিক বিভাগে লালমনিরহাটের এক শিশু চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় ওই শিশুর অভিভাবকরা দায়িত্বে অবহেলার অভিযোগ এনে ইন্টার্ন চিকিৎসক ডা. রহমত ইমনকে মারধর করে। খবর পেয়ে হাসপাতালে চিকিৎসক নার্স ইন্টার্ন চিকিৎসকসহ আনসার সদস্যরা ছুটে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আহত ইন্টার্নকে উদ্ধার করেন।

এ ঘটনার পর থেকে ওই বিভাগে কর্মবিরতি শুরু করেন ইন্টার্ন চিকিৎসকরা। এ বিষয়টি নিয়ে ইন্টার্ন চিকিৎসকরা শনিবার হাসপাতাল কনফারেন্স রুমে পরিচালকের সাথে সভা করেন। সেখানে সন্তোষজনক আলোচনা না হওয়ায় শনিবার সন্ধ্যা থেকে ইন্টার্ন চিকিৎসক পরিষদ হাসপাতালে কর্মবিরতি শুরু করে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের দাবি চলবে বলেও জানান তারা।

এ ব্যাপারে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক রেজাউল করমি জানান, ইন্টার্ন চিকিৎসকরা ধর্মঘট পালন করছে। তাদের দাবিগুলো ইতোমধ্যে পূরণ করা হচ্ছে।আরও কিছু বিষয়ে আমরা বড় ধরনের পরিকল্পনা হাতে নেয়া হচ্ছে। এবং তাদের সাথে আলোচনা চলছে অতিশিঘ্রই তাদেরকে চিকিৎসা কার্যক্রমে ফিরিয়ে আনার বিষয়ে।

এসকে/এম

RTV Drama
RTVPLUS