• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

কক্সবাজারে মাস্ক না পরার কারণে ১১ জনকে জরিমানা

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২১, ২০:০৪
In Cox's Bazar, 11 people were fined for not wearing masks
কক্সবাজারে মাস্ক না পরার কারণে ১১ জনকে জরিমানা

করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি রক্ষা ও জনসচেতনতামূলক কাজের অংশ হিসেবে কক্সবাজারের টেকনাফে মাস্ক না পরার কারণে ১১ জনকে ১ হাজার ৯০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২ এপ্রিল) বিকেল ৫টা থেকে সন্ধ্যা পর্যন্ত টেকনাফ সদরের মেরিন ড্রাইভ ও পৌরসভার বিভিন্ন সড়কের যানবাহন ও পথচারীদের মাঝে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল মনসুর এবং টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাফিজুর রহমান। এসময় থানা পুলিশের একটি বিশেষ টিম অভিযানে সহযোগিতা করেছেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পারভেজ চৌধুরী বলেন, হঠাৎ করে দেশে আবারও করোনাভাইরাসের সংক্রমণের সংখ্যা দিন দিন বেড়ে যাচ্ছে। তাই সাধারণ জনগণ ও পথচারীদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি মাস্ক পরা বাধ্যতামূলক করতে এ অভিযান চালানো হচ্ছে।

তিনি আরও বলেন, করোনা প্রতিরোধে ও স্বাস্থবিধি রক্ষায় টেকনাফ মেরিন ড্রাইভ, পৌরসভার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। সংক্রমণ রোগের (প্রতিরোধ, নির্মুল ও নিয়ন্ত্রণ) আইন, ২০১৮ এ ১১টি মামলায় ১৯০০ টাকা জরিমানা করা হয়। জনস্বাস্থ্য রক্ষা ও জনসচেতনতায় মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার টেকনাফ পৌরসভার বিভিন্ন স্থানে করোনা প্রতিরোধে ও স্বাস্থবিধি রক্ষায় মোবাইল কোর্ট পরিচালনা (প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণ) আইন, ২০১৮ এ ৪টি মামলায় ৯০০ টাকা জরিমানা করা হয়। গত রোববার থেকে ৩১ মার্চ বুধবার পর্যন্ত পাঁচজন পর্যটকসহ ৭৬ জনকে জরিমানা করা হয়েছে। তাদের কাছ থেকে ২৬ হাজার ৭৫০ টাকার জরিমানা আদায় করা হয়।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিয়ানমারের আরও ৫ বিজিপি সদস্য আশ্রয় নিলো বাংলাদেশে
ঈদের ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল, নিরাপত্তা জোরদার
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
ঈদের দিন উচ্চস্বরে গান-বাজনা করায় জরিমানা
X
Fresh