• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে ২ ট্রেনের সংঘর্ষে তদন্ত কমিটি, ৩ কর্মকর্তা বহিষ্কার

অনলাইন ডেস্ক
  ০৮ এপ্রিল ২০১৭, ১৭:৩৮

ময়মনসিংহ থেকে ছেড়ে আসা বিজয় এক্সপ্রেস চট্টগ্রাম স্টেশনে প্রবেশের সময় আরেকটি ইঞ্জিনের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে ৩ কর্মকর্তাকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার ভোর ৪টা ৪০ মিনিটে চট্টগ্রামে রেলস্টেশনে ৪ ও ৫ নম্বর লাইনে এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম রেল স্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ আরটিভি অনলাইনকে জানান, রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান পরিবহন কর্মকর্তা মিয়া হাজানকে প্রধান করে তিন সদস্যের উচ্চ পর্যায়ে একটি কমিটি গঠন করেন রেলের মহাপরিচালক মো.আমজাদ হোসেন। কমিটির অপর দু’সদস্য হলেন প্রধান প্রকৌশলী (মেকানিক্যাল) মনজুরুল ইসলাম চৌধুরী ও প্রধান সিগন্যাল অ্যান্ড টেলিযোগাযোগ প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মঈনুল ইসলাম।

অন্যদিকে বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখারকে প্রধান করে বিভাগীয় পর্যায়ে আরেকটি কমিটি গঠন করেন বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) জাহাঙ্গীর হোসেন। ওই কমিটি অপর দু’সদস্য হলেন বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (ডিএমই) সাইফুল ইসলাম ও বিভাগীয় সিগন্যাল অ্যান্ড টেলিযোগাযোগ প্রকৌশলী মো.সেলিম।

উভয় কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশনা দেয়া হয়েছে। কমিটির সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে রোববার থেকে কাজ শুরু করবেন তারা।

রেল স্টেশন সূত্রে জানা গেছে, ময়মনসিংহ থেকে ছেড়ে আসা বিজয় এক্সপ্রেস ট্রেন চট্টগ্রাম স্টেশনে প্রবেশের সময় শান্টিং ইঞ্জিনের সঙ্গে সংঘর্ষ হয়। এতে উভয় ইঞ্জিনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় দায়িত্ব অবহেলার দায়ে তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh