Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮

৬১ বছরের ইউপি সদস্য সরলা বেগমও প্রতিযোগিতার মঞ্চে 

Sarala Begum, a 71-year-old UP member, is also on the stage
৬১ বছরের ইউপি সদস্য সরলা বেগমও প্রতিযোগিতার মঞ্চে

৬১ বছরের ইউপি সদস্য সরলা বেগমও উঠলেন প্রতিযোগিতার মঞ্চে। মঙ্গলবার রাতে জেলা প্রশাসন কর্তৃক মানিকগঞ্জ সরকারি উচ্চবিদ্যালয়ের খেলার মাঠে আয়োজিত উপজেলাভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় নিজ উপজেলা শিবালয়ের হয়ে তিনি লোকসংগীত বিভাগে প্রতিযোগিতায় অংশ নেন। এর আগে, রোববার সিঙ্গাইর উপজেলার হয়ে একই বিষয়ে প্রতিযোগিতায় অংশ নেন দেশবরেণ্য কণ্ঠশিল্পী এবং মানিকগঞ্জ-১ নির্বাচনী এলাকার সংসদ সদস্য মমতাজ বেগম।

সরলা বেগম মানিকগঞ্জের শিবালয় উপজেলার আরুয়া ইউনিয়ন পরিষদের ৪, ৫, ৬ নং সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য। রাত সাড়ে আটটায় খালি পায়ে বয়স্ক এই নারী যখন মঞ্চে উঠলেন তখন দর্শকরা একটু অবাকই হয়েছিলেন। কিন্তু যন্ত্রের তালে তালে যখন গেয়ে উঠলেন ‘দুঃখ দিয়ে সুখ যদি পাও রে বন্ধু, যত খুশী ব্যাথা দিয়ে যাও’ তখন দর্শকরা মুগ্ধ হয়ে শুনলেন। গান শেষে দর্শকরা তালি দিয়ে বুঝিয়ে দিলেন তাঁর গাওয়া গানটিই ছিল গতকালের সেরা গান।

শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু বলেন, ‘সরলা বেগম একজন নির্বাচিত জনপ্রতিনিধি। তার বয়স ৬১ বছর। তিনি গান-বাজনা করেন। উপজেলা পর্যায়ে সঙ্গীত প্রতিযোগিতার কথা শুনে তিনি অংশ নেওয়ার ইচ্ছো পোষণ করেন। আমরা তাকে সুযোগটি করে দেই। গান গেয়ে তিনি প্রমাণ করেছেন তিনি যোগ্য।

৬১ বছর বয়সী নারী সরলা বেগম বলেন, ‘আমি সাধ্যমতো ভালো করার চেষ্টা করেছি। আশা করি আমার দল জিতবে।’

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। গত ১৮ মার্চ থেকে শুরু হওয়া ১০ দিনব্যাপী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে জেলার সকল উপজেলার সাংস্কৃতিক দল। এছাড়াও, এই প্রতিযোগিতায় সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করবে জেলা প্রশাসন, জেলা পরিষদ, মানিকগঞ্জ পৌরসভাসহ বিভিন্ন স্থানীয় সাংস্কৃতিক সংগঠন। জেলার সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরা এবং প্রতিভাবান শিল্পী খুঁজে বের করাই এই প্রতিযোগিতার উদ্দেশ্য। প্রতিযোগিতা শেষে সমাপনী দিন আগামী ২৮ মার্চ সকল বিভাগের বিজয়ীদের পুরস্কৃত করা হবে এবং প্রাইজমানি দেওয়া হবে।’

করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি রক্ষা করতে আগত দর্শকদের মাঝে মাস্ক বিতরণসহ নির্দেশনা দেওয়া হচ্ছে বলেও জানান জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

পি

RTV Drama
RTVPLUS