• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বখাটের বাধায় বিয়েতে আসলো না বরপক্ষ

ফেনী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ মার্চ ২০২১, ১৮:৪৯
বখাটের বাধায় বিয়েতে আসেনি বরপক্ষ, বিপাকে কনের  দিনমজুর বাবা 
ফাইল ছবি

ফেনীতে সবকিছু ঠিকঠাকই ছিল! আড়াইশো বরযাত্রী নিয়ে বর আসবে বিয়ে করতে। তৈরি হয়েছিল বরযাত্রীর জন্য খাবারও। কিন্তু দীর্ঘ অপেক্ষার পরও বরযাত্রী না আসায় যোগাযোগ করার পর জানা গেল, স্থানীয় শিপন নামে এক বখাটের কারণে তারা বিয়ে করতে আসবে না। ঘটনাটি ঘটেছে ফেনী পৌরসভার ১২নং ওয়ার্ডের বারাহিপুরে।

জানা গেছে, দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের লিবিয়া ফেরত প্রবাসীর সঙ্গে বিয়ে কথাবার্তা ঠিক হয়েছিল মেয়েটির দিনমজুর বাবার সঙ্গে। সোমবার দুপুরে সেই উপলক্ষে ধারদেনা করে বরপক্ষের আড়াইশো জন মেহমানের জন্য খাবার আয়োজন করা হয়েছিল। সব কিছু ঠিকঠাক থাকার পরেও শেষ পর্যন্ত বিয়ে পণ্ড করে দেয় বখাটে শিপন।

শিপন বিবাহিত হওয়ার পরও পাড়ার অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে প্রেমের প্রস্তাব দেয়। এতে তিনি রাজি না হওয়ায় মেয়েটিকে উত্ত্যক্ত করে আসছিল। এনিয়ে সামাজিক পঞ্চায়েত কমিটিতে একাধিকবার বৈঠক সালিশের ব্যবস্থাও করা হয়েছিল কিন্তু এতে ফল হয়নি।

একপর্যায়ে অভিভাবকরা স্কুলপড়ুয়া মেয়েটিকে বিবাহ দিতে প্রস্তুত হন। কিন্তু সেখানেও বিপত্তি। বখাটে শিপন মেয়েটির সঙ্গে সম্পর্ক আছে বলে উপস্থিত হয় বরের বাড়িতে। আর বরও তার কথা বিশ্বাস করে সোমবার কনের বাড়িতে আসেনি। এতে করে নষ্ট হয়ে যায় কনে পক্ষের আড়াইশো জনের খাবার আয়োজন।

মেয়ের বাবা বলেন, পাড়ার বখাটের কারণে মেয়েকে বিয়ে দিতে পারছি না। পড়ালেখা করাতে পারছি না। কোনও দিকে যাব আমরা? নষ্ট হয়ে গেল আড়াইশো জনের মেজবানি খাবার।

শেষ খবর পাওয়া পর্যন্ত কনের পরিবারের পক্ষ থেকে ফেনী মডেল থানায় বখাটের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার পর থেকে বখাটে শিপন পলাতক রয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh