• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কিশোরগঞ্জে তাজুল হত্যা মামলায় ২ জনের ফাঁসি, যাবজ্জীবন ১৩

কিশোরগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ মার্চ ২০২১, ১৩:৩৯
Two people hanged in Kishoreganj murder case, 13 for life
কিশোরগঞ্জে তাজুল হত্যা মামলায় ২ জনের ফাঁসি, যাবজ্জীবন ১৩

কিশোরগঞ্জের কটিয়াদীতে কৃষক তাজুল ইসলাম হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে আর্থিক জরিমানার আদেশ দিয়েছেন বিচারক। আজ সোমবার (১৫ মার্চ) সকালে জেলার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবদুর রহিম এ রায় দেন।

রায় প্রদানের সময় ফাঁসির সাজাপ্রাপ্ত আসামি সাইফুল ইসলাম ও গোলাপ মিয়া এবং যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ১১ জন আসামি আদালতে উপস্থিত থাকলেও যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দুই আসামি পলাতক ছিলেন। এছাড়া এক আসামি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তার মামলা শিশু আদালতে বিচারাধীন রয়েছে।

মামলার বিবরণে জানা যায়, জমি-জমা সংক্রান্ত পূর্ব বিরোধকে কেন্দ্র করে কিশোরগঞ্জের কটিয়াদী জেলার নোয়াগাঁও গ্রামের কৃষক তাজুল ইসলামের সঙ্গে একই এলাকার কয়েক জনের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জের ধরে গত ২০১১ সালের ১ জানুয়ারি দুপুরে সিদলচর খালের উত্তর পাশে আসামিরা দলবদ্ধভাবে দেশীয় অস্ত্র নিয়ে তাজুল ইসলামের উপর হামলা চালায়। হামলায় তাজুল ইসলাম ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনায় নিহতের মেয়ে মালা বেগম বাদী হয়ে ১৬ জনকে আসামি করে কটিয়াদী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে ২০১১ সালের ১৯ মে অভিযোগপত্র দাখিল করেন।
এল/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেমিকাকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দান বাক্সে চিঠি
অষ্টগ্রামে খালের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
পাগলা মসজিদে সাড়ে ৭ ঘণ্টায় পাওয়া গেল যত টাকা 
পাগলা মসজিদের দানবাক্সে ২৭ বস্তা টাকা, ৪ ঘণ্টায় গোনা হলো কত?
X
Fresh