• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভিসি কলিমউল্লাহর ‘দুর্নীতির ৭৫৮ পৃষ্ঠার শ্বেতপত্র’ প্রকাশ

আরটিভি নিউজ

  ১৩ মার্চ ২০২১, ১৭:০৪
ছবি সংগৃহীত।

উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এই ভিসির বিরুদ্ধে ১১১ অনিয়ম-দুর্নীতির অভিযোগসহ ৭৫৮ পৃষ্ঠার ‘শ্বেতপত্র’ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের একাংশ।

শনিবার (১৩ মার্চ) সকালে ‘অধিকার সুরক্ষা পরিষদ’ নামের সংগঠনের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলন করে এই শ্বেতপত্র প্রকাশ করেন সংগঠনের আহ্বায়ক অধ্যাপক ড. মতিউর রহমান।

এ সময় তিনি বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে এই ঘটনায় লজ্জিত। আজ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহর অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার শ্বেতপত্র প্রকাশ করেছি। এখানে ১১১টি দুর্নীতির অভিযোগ আনা হয়েছে।’

ড. মতিউর আরও বলেন, ২০১৭ সালের ১৪ জুন এই বিশ্ববিদ্যালয়ের চতুর্থ উপাচার্য হিসেবে যোগ দেন। আর এরপর থেকেই ব্যাপক দুর্নীতি, স্বজনপ্রীতি, জালিয়াতিসহ নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতা চালাচ্ছেন তিনি।

এর আগে দুর্নীতিমুক্ত, শিক্ষাবান্ধব ও ইতিবাচক ক্যাম্পাসের দাবিতে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদী সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। শুক্রবার (১২ মার্চ) সন্ধ্যায় ক্যাম্পাসের ক্যাফেটেরিয়া প্রাঙ্গণে বিশ্ববিদ্যালয়ের চারটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা নাচ-গানের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের সকল অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ জানান। সেখানে সাংস্কৃতিক সংগঠন গুনগুন, ব্যান্ডদল ভবতরী, উদীচী শিল্পী গোষ্ঠীর বিশ্ববিদ্যালয় শাখা ও বিজ্ঞান চেতনা পরিষদের সদস্যরা অংশ নেয়।

এম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুকুলে মুকুলে ছেয়ে গেছে লিচু বাগান, বাম্পার ফলনের আশা 
৬ দফা দাবি না মানলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা বুয়েট শিক্ষার্থীদের
বাগেরহাটে মাছ ধরতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু
অবশেষে যুদ্ধবিরতির আলোচনায় নেতানিয়াহুর অনুমোদন
X
Fresh