Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি নিউজ

  ০৭ মার্চ ২০২১, ২০:৩০
আপডেট : ০৭ মার্চ ২০২১, ২০:৩৪

বঙ্গবন্ধুর ১৮ মিনিটের ভাষণ মুখস্থ বলে তাক লাগালেন ছোট্ট প্রিয়ম!

বঙ্গবন্ধুর ১৮ মিনিটের ভাষণ মুখস্থ বলে তাক লাগালেন ছোট্ট প্রিয়ম!

মাত্র ৮ বছর বয়সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ ১৮ মিনিটের ভাষণ মুখস্থ করেছেন সে। পুরো ভাষণই শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দরভাবে বলতে পারেন। তার এ ভাষণ শোনে সকলেই অবাক। নাম প্রিয়ম ভদ্র। সে শেরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র। শহরের সিংপাড় মহল্লার এই ক্ষুদে তারকা উজ্জ্বল ভদ্র ও বিথী ভদ্রের প্রথম সন্তান।

ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ভাষণ দিয়ে তাক লাগান প্রিয়ম। তার পোশাক, চুলের ধরন ও চশমাসহ তার বাচনভঙ্গি ছিল এক ক্ষুদে বঙ্গবন্ধুর। প্রিয়মের বাবা গণমাধ্যমকে জানান, বাবা হিসেবে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানানোর চেষ্টা করছি। ছোট থেকেই প্রিয়ম বঙ্গবন্ধু সম্পর্কে জানার জন্য অনেক আগ্রহী। তাই সে বঙ্গবন্ধুর ১৮ মিনিটের ভাষণ মুখস্থ করে। সে বঙ্গবন্ধুর পুরো ভাষণ এখন মুখস্থ বলতে পারে। প্রিয়মের এ কাজে তার মায়ের অবদান সবচেয়ে বেশি।

প্রিয়ম জানিয়েছেন, সে ৬ মার্চ জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ভাষণ প্রতিযোগিতায় বঙ্গবন্ধুর ভাষণ দিয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছে। তার চাওয়া নতুন প্রজন্ম যেন মহান নেতা বঙ্গবন্ধু সম্পর্কে ভালো ধারণা পায়।

ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমিতে এই আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এসআর/

RTV Drama
RTVPLUS