logo
  • ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭

২৬ মার্চ ঢাকা টু নিউ জলপাইগুড়ি ট্রেন উদ্বোধন

Inauguration of Dhaka to New Jalpaiguri train on March 26
২৬ মার্চ ঢাকা টু নিউ জলপাইগুড়ি ট্রেন উদ্বোধন

আসছে মহান স্বাধীনতা দিবস ২৬ মার্চ ঢাকা থেকে চিলাহাটি হলদিবাড়ি দিয়ে ভারতের নিউ জলপাইগুড়ি পর্যন্ত ট্রেন চালু হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

আজ রোববার (৭ মার্চ) পঞ্চগড় জেলা প্রশাসনের আয়োজন জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবসের আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

তিনি জানিয়েছেন, দুই দেশের প্রধানমন্ত্রী ঢাকা থেকে আনুষ্ঠানিকভাবে নতুন এই রুটে রেলযোগাযোগের উদ্বোধন করবেন। ঢাকা থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ২ হাজার ২শ টাকা।

এছাড়া উত্তরাঞ্চলের মানুষেরা চিলাহাটি স্টেশন থেকেও যাতায়াত করতে পারবে। তাদের জন্য কয়েকটি বগি নির্ধারিত থাকবে। যেটি কেবল নিউ জলপাইগুড়ি থেকে চিলাহাটি পর্যন্ত যাতায়াত করবে। আর তাদের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৭শ টাকা।

মন্ত্রী আরও বলেন, আগামী এক বছরের মধ্যে পঞ্চগড় থেকে কক্সবাজার ও মোংলা পর্যন্ত রেলযোগাযোগ চালু হবে। একই সাথে আরও ৫০টি স্টেশন আধুনিকায়ন কাজ শুরু হবে। মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশের ১০০টি রেলস্টেশনকে সজ্জিত করা হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, জেলা পরিষদের প্রধান নির্বাহী আব্দুল আলীম খান ওয়ারেশী, সিভিল সার্জন ডা. ফজলুর রহমান, পৌর মেয়র জাকিয়া খাতুন, পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সাইখুল ইসলামসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জিএম

RTV Drama
RTVPLUS