• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সন্দ্বীপে ট্রলারডুবি : ২ দিনেও সন্ধান মেলেনি ১৭ জনের

চট্টগ্রাম ব্যুরো

  ০৪ এপ্রিল ২০১৭, ১১:০১

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার গুপ্তছড়া ঘাটে ট্রলারডুবির দু’দিন পেরিয়ে গেলেও নিখোঁজ ১৭ জনের কোনো সন্ধান মেলেনি। তবে ৩২ জনকে জীবিত এবং ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিখোঁজদের উদ্ধার করতে বাংলাদেশ নৌ বাহিনীর ডুবুরি দল কার্যক্রম চালাচ্ছে।

গেলো শনিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে কুমিরা ঘাট থেকে সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটে যাত্রী পারাপারের সময় যাত্রী নিয়ে লাল বোটটি উল্টে যায়।

সন্দ্বীপ থানার ওসি মো. শামছুল ইসলাম আরটিভি অনলাইনকে জানান, ট্রলারডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ৫ জনের মরদেহ সাগরে পাওয়া গেছে।

নিহতরা হলেন মো. সালাউদ্দিন (৩০), বরদা জলদাশ (৬০), সচিন্দ্র জলদাশ (৫০), আব্দুল হক (৬০) ও হাফেজ আমিন রসুল ।

সন্দ্বীপ থানার ওসি তদন্ত বিজন বড়ুয়া আরটিভি অনলাইনকে জানিয়েছেন, এখন পর্যন্ত পুলিশের কাছে ১৭ নিখোঁজের তালিকা রয়েছে।

তারা হলেন- স্কুলশিক্ষক ওসমান গনি, শিক্ষক ইউসুফ মিয়া, শিক্ষক আনোয়ার হোসেন শিপন, টেকনাফের শামসু, নিজাম, কামরুজ্জামান, তানসিন, নীহা, হাফেজ উল্লাহ, মাঈন উদ্দিন, ইউসুফ, মাসুদ, রাবিয়া আক্তার, মো. হাসান, সামান্দা ও নিজাম।

নৌ বাহিনীর ডুবুরি দলের প্রধান লে. সালমান আরটিভি অনলাইনকে জানান, খবর পাওয়ার পর নৌ বাহিনীর ৮ সদস্যের ডুবুরি দল সোমবার সকাল থেকে উদ্ধার কাজ শুরু করে। সন্ধ্যা ৬টার দিকে কার্যক্রম বন্ধ রাখার পর মঙ্গলবার সকাল থেকে ফের শুরু হয়। তারা এখন পর্যন্ত নতুন কাউকে উদ্ধার করতে পারেননি।তবে তারা সমুদ্রে উদ্ধার কাজে নিয়োজিত আছেন।

উদ্ধার হওয়াদের ভাষ্য, সন্ধ্যায় সী টাক থেকে লাল বোটে করে ঘাটে আসার সময় ধারণ ক্ষমতার বেশি যাত্রী নেয়া হয়। সাগর উত্তাল থাকার পরও কোনো সতর্কতা অবলম্বন করেনি কর্তৃপক্ষ।

তারা অভিযোগ করেন, দশ টাকা ভাড়া বেশি নেয়ার লালসায় যাত্রীদের জিম্মি করেন ঘাটের ইজারাদাররা। লাল বোটে যেখানে ২০-২৫ জন যাত্রী নেয়া দরকার সেখানে তারা ৬০-৭০ জন যাত্রী নেন।

এদিকে সন্দ্বীপের ইউএনও মো. গোলাম জাকারিয়া আরটিভি অনলাইনকে বলেন, সী টাকের দায়িত্ব হলো যাত্রীদের তারা ঘাটে পৌঁছে দেবে। কিন্তু তা না করে মধ্যখানে যাত্রীদের কেনো হয়রানি করে তা তদন্ত করে দেখা হচ্ছে।

এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে কোস্টগার্ড, পুলিশসহ ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh