logo
  • ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক সংস্কার, দায় নিতে নারাজ কর্তৃপক্ষ

মেহেরপুর×সড়ক×নিম্নমান×বালু×সংস্কারকৃত×ইট×তদারকি×প্রতিষ্ঠান×
ছবি আরটিভি নিউজ

মেহেরপুরের মুজিবনগর উপজেলার বিশ্বনাথপুরে নির্মাণাধীন ৪৩০ মিটার সড়কে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ তুলেছেন এলাকাবাসী। তবে কর্তৃপক্ষের তদারকি না থাকায় কোনও প্রকার বাধা ছাড়াই কাজ করছেন ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন।

সরেজমিনে দেখা গেছে, সংস্কারকৃত ৪৩০ মিটার সড়কের ডাব্লিউবিএম করা হয়েছে নিম্নমানের খোয়া দিয়ে। রাস্তার মধ্যে একটি কালভার্ট নির্মাণ কাজ চলমান। কালভার্ট নির্মাণে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের ইট-বালু। বেজ ঢালাই ও গাঁথুনির জন্য চিকন বালু ব্যবহার করা হচ্ছে।

বালু-সিমেন্টের অনুপাতের ক্ষেত্রে সিমেন্টের ব্যবহার কম হচ্ছে বলে স্বীকার করেছেন খোদ কর্মরত রাজমিস্ত্রী। কাজের সাইডে প্রকৌশল অফিসের তদারকি করা কোনও ব্যক্তিকে পাওয়া যায়নি।

এদিকে সড়ক সংস্কারের কাজে নিয়োজিত শ্রমিকরাও বলতে পারলেন না ঠিকাদার ও তদারকি প্রতিষ্ঠানের নাম।

স্থানীয়রা জানান, এ কাজের তদারকি প্রতিষ্ঠান এলজিইডি হওয়ার কথা।

মুজিবনগর উপজেলার মোনাখালী ইউনিয়নের সীমানায় নির্মাণাধীন এই সড়কের কাজের ঠিকাদারি প্রতিষ্ঠানের নাম ও কাজের মান নিয়ে কথা বলতে গেলে মুজিবনগর উপজেলা প্রকৌশলী শাহীন আক্তার জানান, বিশ্বনাথপুরে তার অধীনে কোনও কাজ চলছে না। বিশ্বনাথপুরের কাজ সদর উপজেলা প্রকৌশলীর অধীনে হতে পারে।

সদর উপজেলা প্রকৌশলী আব্দুল হামিদ আরটিভি নিউজকে জানান, সদর উপজেলার ভেতরে কোনও বিশ্বনাথপুর গ্রাম নেই। ওটা মুজিবনগরের সীমানায়। তবে সড়ক ও জনপথ বিভাগের কিছু কাজ আছে খোঁজ নিয়ে দেখতে পারেন।

মেহেরপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী অনুজ কুমার দে আরটিভি নিউজকে জানান, বিশ্বনাথপুরে আমাদের কোনও কাজ নেই।

জেবি

RTV Drama
RTVPLUS