logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

বরিশাল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ মার্চ ২০২১, ০৮:৫৯
আপডেট : ০৩ মার্চ ২০২১, ০৯:০৬

ফেসবুকে পরিচয়: চাকরির প্রলোভনে বাসায় রেখে যৌন নিপীড়ন

Introduction to Facebook: Sexual harassment at home in the lure of a job
ফেসবুকে পরিচয়: চাকরির প্রলোভনে বাসায় রেখে যৌন নিপীড়ন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে কাজের তাগিদে বরিশালে এসে যৌন নিপীড়নের শিকার হওয়া ১৬ বছরের এক তরুণীকে উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় তিনজনকে গ্রেপ্তারের পর মঙ্গলবার তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

আরও পড়ুনঃ দুই সন্তান রেখে প্রেমিকের বাড়িতে গৃহবধূ

বিষয়টি নিশ্চিত করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল এর উপ-পরিদর্শক তানজিল আহম্মেদ বলেন, উদ্ধার হওয়া ১৬ বছরের ওই তরুণী নিম্নবিত্ত পরিবারের সন্তান। পারিবারিক আর্থিক অনটনের কারণে ঢাকায় মানুষের বাসায় গৃহপরিচারিকার কাজ করেই জীবিকা নির্বাহ করতো। প্রায় ৭-৮ মাস আগে ভিকটিমের সাথে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয় হয় বরিশাল নগরীর ১৫নং ওয়ার্ডের বাসিন্দা আরিফুল ইসলাম সুমনের সাথে। পরিচয়ের সূত্রে ভিকটিম তার পারিবারিক অসহায়ত্ব ও অভাব-অনটনের কথা জানায় ফেসবুক ফ্রেন্ড সুমনকে। সুমন সবকিছু শুনে তাকে ভালো কাজ দেয়ার আশ্বাস দিয়ে তাকে বরিশাল আসতে বলে। পাশাপাশি সুমনের পরিবারের সাথেই ভিকটিম থাকতে পারবে বলে জানায়। তার আশ্বাসে আশ্বস্ত হয় অসহায় কিশোরী। পরবর্তীতে সুমন তার স্ত্রী হাবিবা আক্তারকে সাথে নিয়ে ঢাকায় যায়। তারা ভিকটিমকে বরিশালে নিয়ে আসে এবং চাকরি না দিয়ে নগরীর ১৫ নম্বর ওয়ার্ডস্থ তাদের ভাড়া বাসায় আটকে রাখে। পরবর্তীতে তাদের বন্ধু আরিফের সহায়তায় বিভিন্ন সময় ভিকটিমকে যৌন নিপীড়ন করতে থাকে। ভিকটিম যখন বুঝতে পারে অসৎ উদ্দেশ্যে তাকে ঢাকা থেকে বরিশাল এনে আটকে রাখা হয়েছে, তখন সে পালিয়ে ঢাকা যাওয়ার চেষ্টা করলে সুমন তাকে বিভিন্ন ধরনের ভয়-ভীতি দেখাতে শুরু করে।

আরও পড়ুন : স্ত্রী পালিয়েছে, খোঁজ দিলেই ৫০ হাজার টাকা পুরস্কার

২৮ ফেব্রুয়ারি রাতে গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালি মডেল থানার সহকারী পুলিশ কমিশনার মোঃ রাসেল এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান এক দল পুলিশ নিয়ে নগরীর ১৫নম্বর ওয়ার্ডস্থ জনৈক সাইদুল কবির রিপনের মালিকানাধীন ভাড়া বাসায় অভিযান চালিয়ে ৪ মাস ১৯ দিন আটক থাকা ভিকটিমকে উদ্ধার করা হয়।

পাশাপাশি মো. আরিফুল ইসলাম সুমন (২৪) তার স্ত্রী হাবিবা আক্তার (১৮) ও তাদের বন্ধু মোঃ আরিফকে (২২) গ্রেপ্তার করা হয়। ওই দিনই মামলা দায়ের করে জিজ্ঞাসাবাদ শেষে ১ মার্চ আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃতদের জেলহাজতে পাঠানো হয়।

পি

RTV Drama
RTVPLUS