• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রাণীনগরে নতুন দলিল লেখকদের মারপিটের অভিযোগ

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ মার্চ ২০২১, ১৫:৪৩
রাণীনগর×লাখ×টাকা×জমি×নিয়ম×জিম্মি×লাইসেন্স×অবৈধ×সমিতি×
ছবি আরটিভি নিউজ

নওগাঁর রাণীনগর সাবরেজিস্ট্রি অফিসের আটজন নতুন দলিল লেখকরা অফিসে জমি রেজিস্ট্রি করতে রেজিস্ট্রারের কক্ষে গেলে নতুন দলিল লেখকদের মারপিট করে রেব করে দেওয়ার অভিযোগ উঠেছে সমিতির সংঘবদ্ধ কয়েকজন সদস্যদের বিরুদ্ধে।

রাণীনগর দলিল লেখক সমিতির সংঘবদ্ধ কয়েকজন সদস্যদের মারপিটের শিকার হয়ে আহত হয়েছেন দুইজন নতুন দলিল লেখক।এ ঘটনায় রাণীনগর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা গেছে, রাণীনগর সাব-রেজিস্ট্রি অফিসে প্রায় ৭০-৭৫ জন দলিল লেখকের একটি সমিতি রয়েছে।

এই সমিতির সভাপতি হাফিজুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক হারুনসহ কমিটির কিছু প্রবাভশালীদের নেতৃত্বে রেজিস্ট্রি অফিস জিম্মি করে রেখেছেন বলে অভিযোগ উঠেছে।

জমি ক্রেতাদের কাছ থেকে দলিল খরচ বাবদ সমিতির নামে লাখ লাখ টাকা অবৈধভাবে সরকারি নিয়মের বাইরে হাতিয়ে নেন। আর এই অবৈধ টাকার ভাগবাটোয়ার মোটা অংশ টাকা ঘুষ বিভিন্ন জনের পকেটে চলে যায়।

আরও জানা গেছে, কয়েক বছর আগে ১৩-১৪ জন দলিল লেখক নতুন লাইসেন্স করেন। এরপর তারা সমিতিতে সদস্য হতে গেলে রাণীনগর দলিল লেখক সমিতির নেতৃবৃন্দ তাদের নিতে অস্বীকার করেন ও বিভিন্নভাবে হয়রানি করার পায়তারা চালায়। এই অবস্থায় নতুন লাইসেন্স পাওয়া দলিল লেখকরা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন। এরপর নতুনরা একটি সমিতি গঠন করে জমির দলিল লেখার কার্যক্রমের চেষ্টা করেন।

এরই ধারবাহিকতায় আজ মঙ্গলবার সকালে ৯ জন নতুন দলিল লেখক রাণীনগর সাব-রেজিস্ট্রি অফিসের সাব-রেজিস্ট্রার মাহবুবুর রহমানের কাছে জমি রেজিস্ট্রি করার জন্যে গেলে এ সময় সমিতির সভাপতি হাফিজুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক হারুন এবং সমিতির সংঘবদ্ধ কিছু সদস্যরা রেজিস্ট্রারের রুমে গিয়ে নতুন দলিল লেখকদের মারপিট করে বের করে দেন। এ সময় তাদের মারপিটে হাসান আলী ও সেলিম হোসেন নামে দুইজন নতুন দলিল লেখক গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে।

আহত হাসান আলী ও সেলিম হোসেন জানান, তারা দীর্ঘদিন আগে দলিল লেখকের লাইসেন্স গ্রহণ করেন। তারপর থেকেই তারা বিভিন্ন সময়ে রেজিস্ট্রি অফিসে জমি রেজিস্ট্রি করতে গেলে বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে আছে সমিতির নেতারা।

মঙ্গলবার সকালে আমরা ৯ জন নতুন দলিল লেখক জমি রেজিস্ট্রি করার জন্য সাব-রেজিস্ট্রারের কক্ষে যাই। এ সময় কক্ষে প্রবেশ করার পূর্বে রাণীনগর দলিল লেখক সমিতির সভাপতি হাফিজুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক হারুন এবং সমিতির সংঘবদ্ধ কিছু সদস্যরা আমাদের মারপিট করে অফিস থেকে বের করে দেন।

নতুন দলিল লেখক নয়ন, আসমাইল, মোতাহার, হাবিবুর রহমানসহ আরও অনেকেই বলেন, রাণীনগর দলিল লেখক সমিতি একটি দুর্নীতির আখড়া। সেখানে জমি ক্রেতাদের কাছ থেকে সরকারি খরচের চাইতেও সমিতির নামে অতিরিক্ত টাকা হাতিয়ে নেওয়া হয়। কেউ দেখেও দেখে না। তাদের চাহিদা মতো টাকা না দিলে অনেক সময় জমি রেজিস্ট্রি করেন না তারা। এছাড়াও নতুন দলিল লেখকদের জমি রেজিস্ট্রি করতে দেয় না আবার বিভিন্নভাবে হয়রানি করেন।

এ বিষয়ে দ্রুত ঊর্ধ্বতন কর্তপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন নতুন দলিল লেখকরা।

রাণীনগর সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির সভাপতি হাফিজুর রহমান বাচ্চু অভিযোগ অস্বীকার করে আরটিভি নিউজকে বলেন, মারপিট করা হয়নি ধাক্কাধাক্কি করে বের করে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে রাণীনগর সাব-রেজিস্ট্রি অফিসের সাব-রেজিস্ট্রার মাহবুবুল আলমের সঙ্গে মুঠোফোনে বারবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি (তদন্ত) তারিকুল ইসলাম আরটিভি নিউজকে বলেন, মারপিটের ঘটনার অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোট দিতে পারছেন না একঝাঁক তারকা
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
চলছে শিল্পী সমিতির নির্বাচন : এফডিসিতে নিরাপত্তা জোরদার
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শুরু
X
Fresh