Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

রাজশাহী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ মার্চ ২০২১, ১৫:১৬
আপডেট : ০২ মার্চ ২০২১, ১৫:২৪

৩০ ফুট উঁচু খেজুরগাছে উঠে নামাজ আদায় 

Pray by climbing a 30 feet high date palm tree
৩০ ফুট উঁচু খেজুরগাছে উঠে নামাজ আদায় করেন আব্দুর রহিম

রাজশাহীর তানোর উপজেলায় ৩০ ফুট উঁচু খেজুরগাছের মাথায় উঠে নামাজ আদায় করে চাঞ্চল্য সৃষ্টি করেছেন আব্দুর রহিম (২৮) নামের এক যুবক। সোমবার বিকেলে উপজেলার কুঠিপাড়া গ্রামে ওই যুবক নামাজ আদায় করেন।

নামাজপড়া শেষে বাংলাদেশের জাতীয় পতাকা গাছে উঁচিয়ে শহিদদের প্রতি সম্মান প্রদর্শন করেন তিনি। রহিমের নামাজ আদায়ের সময় এলাকার শত শত মানুষ দাঁড়িয়ে এ দৃশ্য দেখেন। আব্দুর রহিম মোহনপুর উপজেলার মৌগাছি গ্রামের বাসিন্দা।

আরও পড়ুন : বিয়ের জন্য ৫৬৫ কি.মি. পাড়ি দিলেন নারী আইপিএস অফিসার

জানা যায়, আব্দুর রহিম নামাজ আদায় ছাড়াও উপস্থিত লোকজনের উদ্দেশে কিছু কথাও বলেন। এর পর শারীরিক কিছু কসরত দেখিয়ে গাছ থেকে নেমে পড়েন।

এলাকাবাসী জানান, আব্দুর রহিম নিয়মিত নামাজ পড়েন। কবিরাজি ও ঝাড়ফুঁক করেন। রহিম খেজুরগাছের ওপর নামাজ পড়ে সেখানে শারীরিক কসরতও দেখান। খেজুরগাছসহ বিভিন্ন গাছে উঠে মাঝেমধ্যে উনি নামাজ পড়েন এবং গাছের ওপরেই খেলাধুলা দেখান। ছোট থেকে রহিম এসব করেন।

আরও পড়ুন : আত্মহত্যার আগে আয়েশার ভিডিও বার্তা

এদিকে নামাজ শেষে খেজুরগাছ থেকে নেমে আব্দুর রহিম বলেন, জীবনের ঝুঁকি নিয়ে খেজুরসহ বিভিন্ন গাছে উঠে খেলাধুলা দেখাই। তবে তার আগে আমি আল্লাহকে সন্তুষ্ট রাখতে গাছের ওপরে দুই রাকাত নামাজ আদায় করি। কিছু খেলাধুলাও করি। এসব দেখে মানুষ কিছু টাকাপয়সা দেন। তা দিয়ে সংসার চালাই।

জানা গেছে, তার জন্ম বগুড়ায়। তবে রাজশাহীর মোহনপুরে এসে বিয়ে করে তিনি বেশ কয়েক বছর ধরে সেখানেই বসবাস করছেন।

আরও পড়ুন : স্ত্রী পালিয়েছে, খোঁজ দিলেই ৫০ হাজার টাকা পুরস্কার

এভাবে খেজুরগাছের ওপর উঠে নামাজ আদায়ের বিষয়ে জানতে চাইলে রাজশাহীর বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও গবেষক ড. সাখাওয়াত হোসাইন বলেন, এটা বিশেষ পাগলামি ছাড়া আর কিছুই নয়। খেজুরগাছে উঠে নামাজ আদায়ের কোনো দৃষ্টান্ত বা এর বিশেষ ফজিলতের কথা ইসলামের কোনো বিধিবিধানে নেই।

পি

RTV Drama
RTVPLUS