logo
  • ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

ভৈরব প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০১ মার্চ ২০২১, ১৭:৫৭
আপডেট : ০১ মার্চ ২০২১, ১৮:১৫

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, হাসপাতালে স্বজনদের হামলা

হামলা×ভৈরব×সন্তান×হাসপাতাল×পরীক্ষা×রাশেদা×সংবাদ×স্বামী×
ছবি সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এরপর নিহতের স্বজনরা হাসপাতালে হামলা চালিয়ে ভাঙচুর করেছেন।

আজ সোমবার দুপুরে শহরের স্টেডিয়াম পাড়ার সাজেদা আলাল নামে একটি বেসরকারি হাসপাতালে এই ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন : স্ত্রী পালিয়েছে, খোঁজ দিলেই ৫০ হাজার টাকা পুরস্কার

জানা গেছে, আজ সোমবার সকালে উপজেলার গজারিয়া ইউনিয়নের মানিকদী গ্রামের আবুল বাসারের প্রসূতি স্ত্রী রাশেদা বেগমকে শহরের সাজেদা আলাল জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। পরে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে প্রসূতিকে সিজার করার জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি একটি কন্যা সন্তানের জন্ম দেন।এর কিছুক্ষণ পরেই অপারেশন থিয়েটারে রাশেদা বেগমের মৃত্যু হয়।

নিহতের স্বামী আবুল বাসারের দাবি, আজ সোমবার সকাল সাড়ে নয়টার দিকে হাসপাতালে তার স্ত্রীকে নিয়ে আসার পর সব পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরে তাকে অপারেশন থিয়েটারে নেওয়ার পর সিজারের মাধ্যমে একটি কন্যা সন্তানের জন্ম দেন তিনি। এই নবজাতক তাদের পঞ্চম সন্তান।

আরও পড়ুন : ধর্মীয় অনুষ্ঠানে মা-বাবা, মেয়েকে অপহরণের পর ধর্ষণ করল আকাশ

কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলেও রাশেদা বেগমকে বেডে না দেওয়ায় তাদের সন্দেহ হয়। পরে হাসপাতালের কক্ষে চিকিৎসককে না পেয়ে অনেক সময় পর নার্সদের মাধ্যমে রাশোদা মারা গেছেন বলে সংবাদ পান তারা। নিহতের স্বামী আবুল বাসারের দাবি ভুল চিকিৎসার কারণে তার স্ত্রীর মৃত্যু হয়েছে।

এদিকে সাজেদা আলাল জেনারেল হাসপাতালের ম্যানেজার মাজহারুল ইসলাম আরটিভি নিউজকে জানান, একজন অভিজ্ঞ এনেস্থিসিয়া, একজন গাইনি স্পেশালিস্ট ও সার্জনের মাধ্যমেই রাশেদার সিজারিয়ান অপারেশন করা হয়েছে। এখানে চিকিৎসকের কোনও ভুল বা অবহেলা ছিল না। আসলে সব কিছু সঠিক থাকলেও একজন রোগীর অপারেশনের সময় এক্সিডেন্ট হতে পারে।

আরও পড়ুন : ঢাবির ১৬৩ শিক্ষার্থী বহিষ্কার

এ প্রসঙ্গে ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন ঘটনার সত্যতা নিশ্চিত করে আরটিভি নিউজকে জানান, খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তাছাড়া এই ঘটনায় কেউ থানায় লিখিত অভিযোগ দিলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেবি

RTV Drama
RTVPLUS