• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে: ইসি সচিব 

আরটিভি নিউজ

  ২৮ ফেব্রুয়ারি ২০২১, ২৩:২৮
উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে: ইসি সচিব 

পঞ্চম ধাপের পৌরসভা নির্বাচনে সৈয়দপুরে এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনা নিয়ে নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন, কোনো মৃত্যুই কাঙ্ক্ষিত নয়। এজন্য আমরা সবাই দুঃখিত। তবে উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে।

আজ রোববার (২৮ ফেব্রুয়ারি) ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সৈয়দপুরে একজন নিহত হওয়ার বিষয়টি নিয়ে তিনি বলেন, কোনো মৃত্যুই কাঙ্ক্ষিত নয়। এজন্য আমরা সবাই দুঃখিত। সৈয়দপুরে সরকারি মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রের পাশে, কেন্দ্র থেকে দূরে, দু’টি গাড়ির মধ্যে, ছোটন অধিকারী নামের একজন ব্যক্তি ইন বিটুইন ৫২ টু ৫৮ আহত অবস্থায় ছিলেন। তাকে পুলিশ উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর মারা যান। তার শরীরে কোনো ধরনের আঘাতের চিহ্ন কোনো ছিল না। সুরতহালে এরকমই পাওয়া গেছে। কোনো আঘাতে চিহ্ন নেই। তার মৃত্যুর কারণটি জানতে গেলে ময়নাতদন্ত প্রতিবেদন পেলে আমরা বলতে পারবো।

সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেন, ২৯টি পৌরসভা, ৪টি উপজেলা পরিষদের উপ-নির্বাচন এবং জেলা পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোনো কেন্দ্রের ভোট বন্ধ করা হয়নি। আমাদের রিটার্নিং কর্মকর্তা ও মনিটরিং সেল ঘণ্টায় ঘণ্টায় যে প্রতিবেদন পাঠিয়েছে তাতে এখন পর্যন্ত যা বুঝতে পেরেছি দেশে যে নির্বাচনটি হয়েছে তা উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে।

নির্বাচন বর্জনের বিষয়ে তিনি আরও বলেন, যদি কেউ নির্বাচন প্রত্যাখ্যান করে সেটি তার ব্যক্তিগত ইচ্ছে। তিনি যদি আমাদের অভিযোগ করেন, আমরা বিষয়টি তদন্ত করে দেখবো। আমাদের ফিল্ড লেভেলে রিটার্নিং অফিসার আছেন, আমাদের ল অ্যান্ড এনফোর্সিং এজেন্সি আছে, জেলা ম্যাজিস্ট্রেট রয়েছেন।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের নির্বাচনকেন্দ্রিক পরিস্থিতি নিয়ে যে মন্তব্য করল জাতিসংঘ
‘নির্বাচনে খরচ ১ কোটি ২৬ লাখ, যেভাবেই হোক তুলবো’
উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণে ইসির নির্দেশনা
প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত
X
Fresh