Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ ফেব্রুয়ারি ২০২১, ২১:১৮

পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন দিয়ে সরে দাঁড়ালেন নৌকার প্রার্থী

The boat candidate withdrew his support to the independent candidate in the municipal elections
পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন দিয়ে সরে দাঁড়ালেন নৌকার প্রার্থী

শরীয়তপুরের ডামুড্যা পৌরসভার আওয়ামী লীগের মেয়র প্রার্থী কামাল উদ্দিন আহমদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ডামুড্যা পৌর শহরের দক্ষিণ ডামুড্যা গ্রামের নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে পৌর নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মেলনে কামাল উদ্দিন আহমদ বলেন, আমাকে নৌকা প্রতীক দেয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই। কিন্তু নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদক, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতারা গোপনে নৌকার বিরোধিতা করেছে। গত ১৪ ফেব্রুয়ারি নয়টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কিন্তু বিকেলে জানতে পারি দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কর্মকর্তা। ওই দিন সাতটি কেন্দ্রে আমার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী রাজা ছৈয়াল (জগ প্রতীক) এক হাজার ৬৪৯ ভোট বেশি পান।

তিনি আরও বলেন, স্থগিত দুটি ভোটকেন্দ্রের নির্বাচন আগামীকাল রোববার (২৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে। আমার মনে হয় নির্বাচনের দিন ওই দুটি কেন্দ্রে সহিংসতার সৃষ্টি হতে পারে। তাই আমি স্থানীয় সংসদ সদস্য, কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা, জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে আলোচনা করেছি। সার্বিক রাজনীতির কথা মাথায় রেখে আমি নির্বাচন না করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। সেই সঙ্গে আসন্ন দুটি কেন্দ্র নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী রাজা ছৈয়ালকে (জগ) পূর্ণ সমর্থন জানাচ্ছি। ওই প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করতে কর্মী-সমর্থক ও ভোটারদের অনুরোধ জানিয়েছি।

এদিকে, বিদ্রোহী প্রার্থী (জগ) মো. রেজাউল করিম রাজা ছৈয়াল বলেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী কামাল উদ্দিন আহমদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন শুনেছি। তবুও কর্মী-সমর্থক ও ভোটারদের দুটি কেন্দ্রে ভোট দিতে বলেছি। নির্বাচন করার জন্য সকল প্রস্তুতি আমাদের নেয়া আছে।

জানা যায়, গত ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে ডামুড্যা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন। তারা হলেন, আওয়ামী লীগ (নৌকা) মাস্টার কামাল উদ্দিন আহমেদ, বিদ্রোহী প্রার্থী (জগ) মো. রেজাউল করিম (রাজা) ছৈয়াল, বিএনপির (ধানের শীষ) নাজমুল হক সবুজ মিয়া এবং মোবাইল ফোন প্রতীক নিয়ে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করছেন পৌর বিএনপির সভাপতি মো. আলমগীর হোসেন মাদবর। সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ৯ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

উল্লেখ্য, এ পৌরসভার ৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১২ হাজার ২৫৯। এর মধ্যে নারী ভোটার ৬ হাজার ২৯৯ জন ও পুরুষ ৫ হাজার ৯৬০ জন। স্থগিত ২নং ও ৫নং দুটি কেন্দ্রে মোট ভোট ৩ হাজার ৩৬১ ভোট।

জিএম/পি

RTV Drama
RTVPLUS