• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অভিনব কায়দায় বিদ্যালয়ের ১১টি ল্যাপটপ চুরি

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ ফেব্রুয়ারি ২০২১, ২০:১১
ল্যাপটপ×চুরি×মতিয়ার×দরজা×নৈশপ্রহরী×বৈদ্যুতিক×কর্তৃপক্ষ×গতকাল×
ছবি আরটিভি নিউজ

পঞ্চগড়ের একটি উচ্চ বিদ্যালয় হতে অভিনব কায়দায় দরজায় লাগানো হ্যাসবলের গ্যাস ব্যবহার করে কেটে ১১টি ল্যাপটপ চুরি করা হয়েছে। গতকাল শুক্রবার গভীর রাতে সদর উপজেলার শেখেরহাট উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাব থেকে থেকে রহস্যজনকভাবে ইন্টারনেট সংযোগের একটি রাউটারসহ ১১টি ল্যাপটপ চুরি হয়েছে।

সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের শেখের হাট বাজারসংলগ্ন এলাকার ওই বিদ্যালয়ে এই চুরির ঘটনা ঘটে।

চুরি যাওয়া ল্যাপটপগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় সাড়ে আট লাখ টাকা বলে জানিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমান আরটিভি নিউজকে জানান, গতকাল শুক্রবার গভীর রাতে ল্যাবের দরজার তালা না ভেঙে দরজার হ্যাজবলের হাতলটি বৈদ্যুতিক শক্তি বা গ্যাস ঝালাই ব্যবহার করে ল্যাব কক্ষে প্রবেশ করে।

এ সময় তারা একটি রাউটারসহ ১১টি ল্যাপটপ নিয়ে পালিয়ে যায়।

খবর পেয়ে শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম এবং সদর থানার পরিদর্শক (তদন্ত) জামাল হোসেন।

স্থানীয়দের অভিযোগ, বিদ্যালয়ে নৈশপ্রহরী থাকলেও দায়িত্বে অবহেলার কারণেই এমনটা হয়েছে। তারা বলছেন, অধিকাংশ সময়ই রাত হলে নৈশপ্রহরী বিদ্যালয়ে থাকেন না।

তবে এ অভিযোগ অস্বীকার করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমান আরটিভি নিউজকে বলেন, নৈশপ্রহরী থাকে না একথা সঠিক নয়। কারণ এর আগেতো এমন কিছু ঘটেনি।

নৈশপ্রহরী সাইফুল ইসলাম আরটিভি নিউজকে বলেন, রাত ১২টা পর্যন্ত আমি পাহাড়ায় ছিলাম। এরপর ঘুমাতে যাই। হয়তো আমি ঘুমিয়ে থাকার সুযোগ কাজে লাগিয়েছে চোরচক্র। আমি সকালে বিদ্যালয়ের বাতি বন্ধ করতে গিয়ে ল্যাবের দরজা খোলা দেখি এবং ভেতরে গিয়ে দেখি ল্যাবে একটি ল্যাপটপও নেই। পরে আমি শিক্ষকদের বিষয়টি অবগত করি।’

পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) জামাল হোসেন আরটিভি নিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহীন আকতার আরটিভি নিউজকে বলেন, ওই বিদ্যালয়ের ১১টি ল্যাপটপ চুরি হয়েছে এমন খবর পেয়েছি। প্রধান শিক্ষক ও নৈশপ্রহরী এর দায় এড়াতে পারেন না। বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানের সংসদ ভবনে জুতা চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা
সিডিএর নতুন চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ 
বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন, দোকান পুড়ে ছাই
রুতুরাজের সেঞ্চুরিতে মোস্তাফিজদের বড় সংগ্রহ
X
Fresh