Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৩:০২

পরীক্ষা স্থগিতের ঘোষণার বিরুদ্ধে কুবিতে অভিনব প্রতিবাদ

চলমান পরীক্ষাসমূহ স্থগিত করার সিদ্ধান্তের প্রেক্ষিতে অভিনব প্রতিবাদ জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।
ছবি আরটিভি নিউজ

চলমান পরীক্ষাসমূহ স্থগিত করার সিদ্ধান্তের প্রেক্ষিতে অভিনব প্রতিবাদ জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।

গতকাল শুক্রবার রাত ৮.৩০ টায় আয়োজিত এক কর্মসূচিতে খোলা আকাশের নিচে মোমের আলোয় প্রতীকী পরীক্ষা দিয়ে এই সিদ্ধান্তের প্রতিবাদ জানান তারা৷

এসময় শিক্ষার্থীরা স্থগিত হওয়া পরীক্ষাগুলো পুনরায় শুরু করার জোর দাবি জানান।

প্রতীকী পরীক্ষায় অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের শিক্ষার্থী জোবায়দা ফৌজিয়া নদী বলেন, আমাদের পরীক্ষার জন্য রুটিন দেওয়া হয়েছিলো তাই ক্যাম্পাসে এসেছিলাম।

কিন্তু পরীক্ষা বন্ধ হয়ে যাওয়ায় আমরা মানসিক, আর্থিক সব দিক দিয়েই ক্ষতির মুখে পড়েছি। আমাদের একটাই দাবি পরীক্ষাগুলো নিতে হবে।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মো. জুবায়ের বলেন, আমাদের সমাজের দায়িত্ব নিতে হবে, পরিবারের দায়িত্ব নিতে হবে। আমাদের জীবন থেকে সময়গুলো কেড়ে নিবেন না। আমি সরকারের দৃষ্টি আকর্ষণ করছি যেন এ বিষয়ে নেওয়া সিদ্ধান্তগুলো পুনর্বিবেচনা করে দেন ।

প্রসঙ্গত, মোমের আলোয় পরীক্ষা দেওয়ার আগে পরপর দুই দিন চলমান পরীক্ষাসমূহ পুনরায় শুরু করার দাবিতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন করেছিলো বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

জেবি

RTV Drama
RTVPLUS