Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

ভাবিকে নিয়ে পালিয়ে যাওয়ার ৩৬ বছর পর গ্রেপ্তার হলেন ফেনীর নাছির

ফেনী×ভাবি×নাছির×পেয়ারা×সশ্রম×ম্যাজিস্ট্রট×সোনাগাছি×কারাদণ্ড×
ছবি আরটিভি নিউজ

৩৬ বছর পলাতক থাকার পর ফেনীর সোনাগাজী এক বছরের সাজাপ্রাপ্ত দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। নামে নামেও মিলে গেছে নাছিরের। গ্রেপ্তারকৃতরা হলো আমিরাবাদ ইউনিয়নের আহম্মদপুর গ্রামের মৃত বজলুর রহমানের ছেলে নাছির উদ্দিন (৬০) ও ভাগিয়ে বিয়ে করা তার স্ত্রী পেয়ারা বেগম (৫০)।

সোনাগাজী মডেল থানার ওসি মোহাম্মদ সাজেদুল ইসলাম ও এসআই মাহবুব আলম সরকারের নেতৃত্বে পুলিশদল চট্টগ্রাম আকবর শাহ থানাধীন সিটি গেইট এলাকা থেকে বৃহস্পতিবার ওই দম্পতিকে গ্রেপ্তার করে।

আরও পড়ুন : আমার বউয়ের দিকে কেউ আঙুল তুলুক, তা চাই না: নাসির

পুলিশ জানায়, ১৯৮৫ সালে নাছির উদ্দিন প্রেম করে তার ভাই মাহবুব রহমানের বিয়ে করা স্ত্রী পেয়ারা বেগমকে ভাগিয়ে বিয়ে করেন।

১৯৮৫ সালের দুই জানুয়ারিতে মাহবুবের রহমান বাদি হয়ে ভাই নাছির উদ্দিন ও তার স্ত্রীকে আসামি করে তৎকালীন সময়ে দণ্ডবিধি ৪৯৬/৩৭৯/৩৪ ধারা মোতাবেক প্রতারণামূলকভাবে অন্যের স্ত্রীকে বিয়ে করার অপরাধে মামলা দায়ের করেন। সোনাগাজী থানার মামলা নং-০২, ০২-০১-১৯৮৫ইং। তৎকালীন সোনাগাজী উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৯৮৫ সালের ৫ অক্টোবর নাছির উদ্দিন ও তার স্ত্রী পেয়ারা বেগমের এক বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান করেন। আদালত প্রতারণামূলকভাবে অন্যের স্ত্রীকে বিয়ে করার অপরাধে ওই দণ্ডে দণ্ডিত করেন।

আরও পড়ুন : শরিয়া মতেই আমাদের বিয়ে হয়েছে: নাসিরের স্ত্রী তামিমা (ভিডিও)

বিয়ের পর থেকে নাছির উদ্দিন চট্টগ্রামে গিয়ে পেয়ারা বেগমকে নিয়ে নতুন সংসার গড়েন। চট্রগ্রামের বিভিন্নস্থানে বসবাসের পর সবশেষ চট্রগ্রামের আকবর শাহ থানাধীন সিটি গেইট এলাকার একটি ভাড়া বাসায় বসবাস করে আসছে। এর মাঝে ওই দম্পতি চার ছেলে সন্তানের জনক-জননী হন। তিন ছেলেকে ইতোমধ্যে বিয়েও করিয়েছেন।

স্ত্রীকে হারিয়ে মাহবুবের রহমান আরেকটি বিয়ে করে ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের ফাজিলপুর গ্রামে স্ত্রী সন্তানদের নিয়ে বসবাস করছেন বলে জানা গেছে।

আরও পড়ুন : তামিমা আগে রাকিবের ছিল, এখন আমার: নাসির

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাজেদুল ইসলাম সত্যতা নিশ্চিত করেছেন।

জেবি/এম

RTV Drama
RTVPLUS