• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সন্ত্রাসী আতঙ্কে সপ্তাহ ধরে ঘরবন্দি এক পরিবার

টেকনাফ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৪১
একঘর×ঘরবন্দি×এমতবস্তা×সর্বস্তর×ইসলাইম×আসা×যা্ওয়া×চাচা×
ছবি সংগৃহীত

টেকনাফে সন্ত্রাসীদের হামলা ও প্রাণনাশের ভয়ে এক সপ্তাহ ধরে ঘরবন্দি রয়েছে শিক্ষার্থীসহ এক পরিবার। এই পরিবারের লোকজন বের হলেই উৎ পেতে থাকা সন্ত্রাসীরা হামলার জন্য তাড়া করে চলছে। টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের লম্বাবিল এলাকায় এ ঘটনা ঘটছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, ওই এলাকার মৃত জাফর আলীর ছেলে ছফর মিয়ার পরিবার প্রায় সপ্তাহ ধরে ঘরবন্দি রয়েছেন। তারা বের হলেই উৎ পেতে থাকা একদল চিহ্নিত সশস্ত্র সন্ত্রাসী তাদের তাড়া করে ঘরের প্রাচীরের মধ্যে ঢুকিয়ে দেয়। এ পরিবারের লোকজন কোনোভাবেই বের হতে পারছেন না। এমনকি হোয়াইক্যং হলি চাইল্ড কেজি স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র মোহাম্মদ আরিফও না। তারা এখন নিরপত্তাহীনতায় ভুগছেন।

বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুকে) চাউর হয়েছে। আব্দুল্লাহ আল সম্রাট নামের এক ছাত্র লিখেছেন ‘হোয়াইক্যং ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো. ইসমাইল আরমানের পরিবার, তার আপন চাচাদের কৃর্তৃক নির্যাতিত স্কুল কোচিংয়ে যেতে পারছে না ছোট ভাইবোন। বাড়ি থেকে বের হতে পারছে না কেউ। পুলিশের সহযোগিতায় তাদের আসা যাওয়া করতে হচ্ছে। এমতাবস্থায় সর্বস্তরের নেতাকর্মীদের সহযোগিতা চেয়েছেন তিনি।

এ ঘটনায় টেকনাফ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছিল বলে জানা যায়।

অভিযোগ সূত্রে জানা গেছে, পাঁচ দিন পূর্বে একই এলাকার মমতাজ মিয়া, কালা মিয়া, হাফেজ আহমদ, আব্দু শুক্কুরসহ একদল চিহ্নিত সন্ত্রাসী পূর্ব শত্রুতার জের ধরে ছফর মিয়া পরিবারের লোকজনকে মেরে ফেলার জন্য হামলা চালায়। এতে আহত হন ছফর মিয়া ও ছেলে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র আরাফাত। তখন থেকে তারা ঘরবন্দি রয়েছেন। পরিবারের লোকজন বের হতে চাইলে দা কিরিচসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের হামলা চালাতে উদ্যতো হয়। তারা প্রাণে বাচতে বাড়িতে ঢুকে পড়ে বলে জানান ছফর মিয়া।

তিনি আরও বলেন, এ ঘটনার জের ধরে পুলিশ বেশ কয়েকবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কিন্তু পুলিশ ঘটনাস্থলে পৌঁছলেই সন্ত্রাসীরা পালিয়ে যায়।

মমতাজ মিয়া শুধু সন্ত্রাসী নন, তার বিরুদ্ধে মাদক ও মানবপাচারের একাধিক মামলা রয়েছে।এলাকাবাসী জানায় তারা শুধু সন্ত্রাসী নয়, ইয়াবা ব্যবসায়ীও। গত কিছুদিন আগেও একটি ইয়াবার বিশাল চালান ছিনিয়ে নেয়।

তবে প্রতিপক্ষ হাফেজ আহমদ জানান, এসব আনিত অভিযোগ মিথ্যা। পাশাপাশি তাদের হামলায় কালা মিয়াসহ দু’জন আহত হয়েছেন।

এ ব্যাপারে হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নূরে আলম আরটিভি নিউজকে জানান, সম্পত্তি নিয়ে তাদের মারামারি।দু’পক্ষই অভিযোগ করেছেন। বিষয়টি খতিয়ে দেখে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পেছাল
১৪ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
ত্রাণ নিতে আসা ফিলিস্তিনিদের ওপর ফের হামলা, নিহত ১৯
নওগাঁয় গৃহবধূ হত্যা মামলার আসামি গ্রেপ্তার
X
Fresh