• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

হেলিকপ্টার সেবা সহজলভ্য করতে বিশেষ উদ্যোগ

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৯:১৫
হেলিকপ্টার×ইউনিট×সদস্য×স্কোয়ড্রন×প্রতিনিধি×মুহিত×স্টেডিয়াম×নম্বর×
ছবি সংগৃহীত

পঞ্চগড় থেকে চিকিৎসা, যেকোনো দুর্যোগসহ জরুরি প্রয়োজনে ঢাকাসহ বিভিন্ন এলাকায় জরুরি যাতায়াতের জন্য হেলিকপ্টার সেবা সহজলভ্য করতে বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে।

বুধবার বিকেলে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে নিয়ে এক জরুরি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এর আগে বাংলাদেশ বিমান বাহিনীর ১০১ স্পেশাল ফ্লাইং ইউনিটের কমান্ড্যান্ট এয়ার কমডোর এম মাহমুদুর হাসানের নেতৃত্বে বাংলাদেশ বিমান বাহিনীর একটি প্রতিনিধি দল হেলিকপ্টার যোগে পঞ্চগড় স্টেডিয়ামে অবতরণ করেন এবং পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে যে কোনও সময় হেলিকপ্টার অবতরণ উড্ডয়নের সম্ভাবতা যাচাই করেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, একই ইউনিটের উইং কমান্ডার ওমর করিম এবং ৩১ নম্বর স্কোয়াড্রন লিডার আব্দুল মুহিত চৌধুরী।

জেলা প্রশাসক . সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্থানীয় স্টেডিয়ামে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে নিরাপদে যেকোনো সময় হেলিকপ্টার অবতরণ এবং উড্ডয়নের বিভিন্ন কারিগরি বিষয় উপস্থাপন করেন।

পাশাপাশি নিয়ে সার্বিক প্রস্তুতি গ্রহণের জন্য জেলা প্রশাসনের প্রতি আহ্বান জানান। এতে জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক আজাদ জাহান, পঞ্চগড় পৌরসভা মেয়র জাকিয়া খাতুন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম।

সভায় জানানো হয়, জরুরি চিকিৎসাসেবাসহ জেলার যেকোনো দুর্যোগ বা জরুরি প্রয়োজনে সংশ্লিষ্টদের দপ্তরের অনুমতি সাপেক্ষে সরকারিভাবে হেলিকপ্টার সেবা পাওয়া যাবে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে বিভিন্ন জেলায় সহজে হেলিকপ্টার অবতরণ উড্ডয়ন সম্ভাবতা যাচাই করা হচ্ছে। দ্রুত জেলার মানুষ জরুরি প্রয়োজনে সহজেই হেলিকপ্টার সেবা পাবেন বলেও সভায় জানানো হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেকআপ আর্টিস্টকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার প্রোডাকশন ম্যানেজার
কিল-ঘুসিতে সাবেক ইউপি সদস্যের মৃত্যু
সেনা অভিযানে কেএনএফের ৮ সদস্য আটক, অস্ত্র উদ্ধার 
বাংলাদেশে পালিয়ে এলো বিজিপির আরও ১২ সদস্য
X
Fresh