• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অগ্নিদগ্ধ কাহিনীর চাকমাকে চিকিৎসা সহায়তা দিলেন ডিসি

রাঙামাটি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ ফেব্রুয়ারি ২০২১, ২১:৫৯
অগ্নিদগ্ধ কাহিনীর চাকমাকে চিকিৎসা সহায়তা দিলেন ডিসি

শীতে আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হন রাঙামাটির দুর্গম লংগদুর আটারকছড়া ইউনিয়নের উল্টাছড়ি গ্রামের জুম চাষি লিটন চাকমার ৭ বছরের শিশু কন্যা কাহিনী চাকমা। দুই সপ্তাহ আগের ঘটনা এটি। হত দরিদ্র বাবার পক্ষে হাসপাতালে নিয়ে মেয়ের চিকিৎসা করানোর সামর্থ্য নেই। যার কারণে অগ্নিদগ্ধ মেয়ের চিকিৎসা চলে গ্রাম্য কবিরাজের কাছে। অপচিকিৎসার ফল স্বরূপ অবস্থার অবনতি হতে শুরু করে। উপায়ন্তর না দেখে গ্রামের অন্যদের সহযোগিতা ও পরামর্শে বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। বিষয়টি সম্পর্কে জানতে পেরে হাসপাতালে ছুটে আসেন উপজেলার সাংবাদিক ওমর ফারুক সুমন। অপচিকিৎসার কারণে অগ্নিদগ্ধ শিশু কন্যা কাহিনী চাকমার শারীরিক অবনতি আর বাবা লিটন চাকমার অসহায়ত্বের বর্ণনা তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন। আর সামর্থবানদের কাছ থেকে চিকিৎসা সহায়তা কামনা করেন।

পোস্টটি চোখে পড়ে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদের। তাৎক্ষনিক যোগাযোগ করেন সাংবাদিক সুমনের সঙ্গে। তাকে ডেকে অগ্নিদগ্ধ কাহিনী চাকমার চিকিৎসার জন্য ২৫ হাজার টাকার চেক তুলে দেন। এছাড়াও জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ অগ্নিদগ্ধ কাহিনী চাকমার চিকিৎসা সহায়তার জন্য সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

বাঘাইছড়ি উপজেলার সাংবাদিক ওমর ফারুক সুমন জানান, ‘অগ্নিদগ্ধ কাহিনী চাকমার খবর পেয়ে হাসপাতালে ছুটে যাই এবং তার করুন কাহিনী ফেসবুকে পোস্ট করি। ফেসবুকে পোস্ট করার পরপরই জেলা প্রশাসন থেকে আমার সাথে যোগাযোগ করা হয় এবং তাৎক্ষনিক চিকিৎসার জন্য জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ২৫ হাজার টাকার চেক তুলে দেন।

কাহিনী চাকমাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম থেকে ঢাকা নেয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকগণ। তার চিকিৎসার জন্য মোটা অংকের অর্থের প্রয়োজন। কাহিনীর বাবা লিটন চাকমা মেয়ের চিকিৎসায় সমাজের সামর্থবানদের সহযোগিতা কামনা করেছেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাতিয়ায় বসতঘরে অগ্নিদগ্ধ হয়ে ঘুমন্ত বৃদ্ধার মৃত্যু
ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্পে সিলিন্ডার বিস্ফোরণ, অগ্নিদগ্ধ ৯
আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হওয়া নারীর মৃত্যু
অগ্নিদগ্ধ হয়ে মানসিক প্রতিবন্ধীর মৃত্যু
X
Fresh