logo
  • ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭

কুষ্টিয়া শহরের বড়বাজারে  আগুন

কুষ্টিয়া×দোকান×আগুন×ইউনিট×সড়ক×পানি×যোগান×নিয়ন্ত্রণ×
ছবি সংগৃহীত

কুষ্টিয়া শহরের বড়বাজারে একটি কসমেটিকসের দোকানের গুদামে ভয়াবহ আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের মোট চারটি দল কাজ করেছে। প্রায় তিন ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। সরু গলি সড়ক আর পানি স্বল্পতায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। গুদামে গ্যাস লাইট, লাইটার, বডি স্প্রেসহ বিভিন্ন কসমেটিকস পণ্য ছিলো।

স্থানীয়রা জানান, তিন তলাবিশিষ্ট বড়বাজার মসজিদ মার্কেটের দুই তলায় জাহাঙ্গীর কসমেটিকস স্টোর নামক দোকানের গুদাম ঘরে এই আগুন লাগে। বিকেল ৪টা ১৫ মিনিটের দিকে এই আগুনের সূত্রপাত হয়। নিচতলায় নিজের দোকানে বসে সিসি ক্যামেরার ভিডিও দেখে জাহাঙ্গীর আলম গুদামের আগুন টের পান। দ্রুত এসে তিনি ফায়ার সার্ভিসকে খবর দেন। স্থানীয়রা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে নেবার চেষ্টা শুরু করেন। কিন্তু যত সময়ের সঙ্গে পাল্লা দিয়ে ধোয়া বাড়তে থাকে।

কুষ্টিয়া শহরের ফায়ার সার্ভিস দল এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রফিকুল ইসলাম জানান, সরু গলি হওয়ায় দূরে গাড়ি রেখে তারা পাইপের মাধ্যমে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছিল না। পানি শেষ হয়ে গেলে ফায়ার সার্ভিসের কর্মীরা আশপাশে সহজে পানি পায়নি। খবর দেওয়া হয় কুষ্টিয়ার উপজেলাগুলোর ফায়ার সার্ভিস দলকে।

পরবর্তিতে আরও তিনটি ইউনিট এসে যোগ দেয়। তবে পানি যোগানে স্বল্পতা, সরু গলির সড়কে জায়গা না থাকায় আগুন নিয়ন্ত্রণে অনেক সময় লেগেছে। পরে ছাদ ভেঙ্গে সেখান দিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ভেতরে ঢুকে পানি ও গ্যাস দিয়ে তিন ঘণ্টার প্রাণপণ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কিভাবে আগুন লেগেছে এখন পর্যন্ত তা জানা যায়নি। আগুন লাগার সময় গুদামে কেউ ছিল না বলে জানা গেছে। দোকানি জাহাঙ্গীর বলেন, তার গুদামে কোটি টাকার বেশি মালামাল ছিল।

জেবি

RTV Drama
RTVPLUS