logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

মুন্সীগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৪০
আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৬:১৬

দুই কোটি মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ

জাল×জব্দ×কারেন্ট×আনুমানিক×আমিরুল×জেলা×মৎস্য×টিপু×
ছবি আরটিভি নিউজ

মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নে অভিযান চালিয়ে ২ কোটি মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ড।

গতকাল সোমবার রাত তিনটা থেকে আজ মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত বাংলাদেশ কোস্টগার্ড স্টেশন পাগলা কর্তৃক এ অভিযানে ইউনিয়নের মুক্তারপুর ব্রিজসংলগ্ন পঞ্চসার ও গুশাইবাগ এলাকার তিনটি কারখানায় অভিযান চালিয়ে এক কোটি ৯৭ লাখ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করা হয়।

মঙ্গবার দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

লে. কমান্ডার আমিরুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে স্টেশান কমান্ডার লে. এম আশমাদুমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় ওই এলাকার সাওবান ফাইবার ইন্ড্রাস্টিজ লিমিটেড তম্নয় ফিসিং নেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও রানা মুন্সী নামের তিনটি কারেন্ট জাল তৈরির কারখানা থেকে আনুমানিক ১৯৭টি বস্তায় থাকা সর্বমোট এক কোটি ৯৭ লাখ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত জালের আনুমানিক মূল্য প্রায় ৫৯ কোটি ১০ লাখ টাকা। অভিযানে ফ্যাক্টরিতে কাউকে উপস্থিত না পাওয়ায় কোনও অপরাধীকে আটক করা সম্ভব হয়নি।

এ সময় অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস সিকদার, মুন্সীগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ড. আব্দুল আলীম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. টিপু সুলতান উপস্থিত ছিলেন।

পরবর্তীতে জব্দকৃত জাল ধলেশ্বরী নদীর তীরে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকাগুলোতে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য ধরা রোধে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

জেবি

RTV Drama
RTVPLUS