• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে হাতিয়ায় মানবন্ধন

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৩:৩১
মানববন্ধন×হাতিয়া×চট্টগ্রাম×সাধারণ×মশিউর×বাংলাদেশ×প্রেসক্লাব×প্রভাষক×
ছবি সংগৃহীত

নোয়াখালীর কোম্পনীগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় কর্মরত সাংবাদিকরা।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে হাতিয়া প্রেসক্লাবের আয়োজনে এই মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সংহতি প্রকাশ করনে।

মানববন্ধন শেষে হাতিয়া প্রেসক্লাবের সভাপতি কৃষ্ম চন্দ্র মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি ইসমাইল হোসেন কিরন, সহ-সভাপতি ইফতেখার হোসেন তুহিন, সাবেক প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি হাতিয়া উপজেলার সাধারণ সম্পাদক মাইন উদ্দিন লেলীন, বাংলাদেশ কুঠির হাতিয়া উপজেলার সাধারণ সম্পাদক মশিউর রহমান মঞ্জু, প্রজন্ম হাতিয়ার সাধারণ সম্পাদক সাজেদ উদ্দিন ও জাগ্রত দ্বীপ হাতিয়ার অ্যাডমিন মো. জনি।

প্রতিবাদ সমাবেশে বক্তারা খুনের সঙ্গে জড়িত সব আসামিদের আগামি ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান। তারা হত্যায় জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন। মরদেহ নিয়ে যেন কেউ রাজনীতি করতে না পারে তার হুঁশিয়ারি দেন। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও ঘোষণা দেন তারা।

প্রসঙ্গত, গেলো শুক্রবার বিকেল পাঁচটার দিকে উপজেলার চরফকিরা ইউনিয়নের চাপরাশীরহাট পূর্ববাজার এলাকায় দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে সংঘর্ষের চিত্রধারণের সময় গুলিবিদ্ধ হন সাংবাদিক মুজাক্কির। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়া হয়, পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঢামেকের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় গেলো শনিবার রাত ১০টা ৪০ মিনিটের দিকে মুজাক্কিরের মৃত্যু হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
বরগুনা প্রেস ক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেডের সমরাস্ত্র প্রদর্শনীতে অংশগ্রহণ
X
Fresh