• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র সংঘর্ষ, আহত ১০

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী

  ২২ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৪৪
Center clash over giving flowers at Shaheed Minar, 10 injured
শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র সংঘর্ষ

পটুয়াখালীর বাউফলে আওয়ামী লীগের এমপি এবং মেয়র গ্রুপের মধ্যে সংঘর্ষে পৌর আওয়ামী লীগের সভাপতি ও নাজিরপুর ইউপি চেয়ারম্যান ইব্রাহিম ফারুকসহ ১০ জন আহত হয়েছে।

রোববার (২১ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে উপজেলার পাবলিক মাঠ এলাকায় এ ঘটনাটি ঘটে। গুরুতর আহত ইব্রাহিম ফারুককে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় বাউফলে এখন টান টান উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে শনিবার দিনগত রাত ১২টা ১ মিনিটে স্থানীয় শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের এমপি এবং মেয়র গ্রুপের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটেছে। ওই সময় উপজেলা ছাত্রলীগের ফুলের তোরা ভেঙে ফেলা হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে রোববার রাতে বিক্ষোভ মিছিল বের করে মেয়র গ্রুপ সমর্থিত বাউফল উপজেলা ছাত্রলীগ। ছাত্রলীগের মিছিলটি পাবলিক মাঠ অতিক্রমকালে স্থানীয় এমপি ও সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ সমর্থিত নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পৌর আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ইব্রাহিম ফারুকসহ বেশ কয়েকজন আহত হন।

এ ব্যাপারে বাউফল থানার অফিসার ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান জানান, আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলের কারণে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছিল। পৌর আওয়ামী লীগের সভাপতি আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মাঠে রয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য, বাউফলে উপজেলা আওয়ামী লীগের এমপি আ সম ফিরোজ এবং পৌর মেয়র জিয়াউল হক জুয়েল গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এরই ধারাবাহিকতায় এর আগেও বেশ কয়েকটি রাজনৈতিক হত্যাকাণ্ডসহ শতাধিক নেতাকর্মী আহত হবার ঘটনা ঘটেছে।
জিএম/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাপাসিয়ায় বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষ, নিহত বেড়ে ১৫
ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত বেড়ে ১৪
ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২
X
Fresh